Sunday, February 5, 2023
Homeকলকাতাআক্রান্ত ও মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় স্থানে কলকাতা...

আক্রান্ত ও মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় স্থানে কলকাতা !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : করোনার দ্বিতীয় ঢেউয়ে চূড়ান্ত নাজেহাল গোটা দেশ। বাদ যাচ্ছেনা বাংলা। এই রাজ্যেও করোনার সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। রাজ্যের মধ্যে সব থেকে বেশী করোনার প্রভাব বেড়েছে উত্তর ২৪ পরগণা জেলায়। যেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯৭১ জন এবং মৃত্যু হয়েছে ৪২ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা যেখানে একদিনে আক্রান্ত ৩৯৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

তারপর একে একে রয়েছে হাওড়া (আক্রান্ত ১১৪৭, মৃত ৬), দক্ষিণ ২৪ পরগণা (আক্রান্ত ১০৭৩, মৃত ১৪), হুগলি (আক্রান্ত ৯৫১, মৃত ৮)। এছাড়াও নদীয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর এবং দার্জিলিংয়ে করোনা আক্রান্তের বাড়বাড়ন্ত বেশ উদ্বেগজনক।

তবে মুখ্যমন্ত্রী বারেবারে আবেদন করেছেন, করোনার সংক্রমণ রুখতে সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। মাস্ক ছাড়া বাইরে বেরনো বন্ধ করতে হবে। আংশিক সময়ের জন্য বাজার খোলা থাকলেও সেখানে যাতে অযথা ভীড় না করা হয়, অকারণে বাড়ি থেকে বাইরে বেরনো বন্ধ করা দরকার। তা না হলে করোনার বাড়বাড়ন্ত রোখা যাবে না।

তবে খুশীর খবর, গোটা দেশে করোনার সংক্রমণে কিছুটা হলেও রাশ টানা গিয়েছে। গত কয়েকদিনে যে হারে করোনার সংক্রমণ বাড়ছিল সেখানে গত ২৪ ঘন্টায় তা অনেকটা কমেছে বলেই সূত্রের খবর। একাধিক রাজ্যে লকডাউন ঘোষণার জেরেই এই সংক্রমণে রাশ টানা হচ্ছে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

দেশের সার্বিক পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর নিরিখে দেশের মধ্যে  প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা, উত্তরপ্রদেশ। সেখানে এই রাজ্যের অবস্থান ৮ম স্থানে। রাজ্য স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এর জেরে রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২,৪৬১ জন।

এরই পাশাপাশি রাজ্য জুড়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৯,৪৪৫ জন করোনা আক্রান্ত হওয়ার জেরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০,১২,৬০৪ জন। তবে স্বস্তির খবর, গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ১৮৬৭৫ জন।

 মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp  

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular