Sunday, February 5, 2023
Homeএইদেশইউক্রেনে আটকে পড়া ছাত্রছাত্রীদের ফিরিয়ে আনতে এ রাজ্যে খোলা হল কন্ট্রোল রুম,...

ইউক্রেনে আটকে পড়া ছাত্রছাত্রীদের ফিরিয়ে আনতে এ রাজ্যে খোলা হল কন্ট্রোল রুম, দায়িত্বে সিনিয়ার আইএএস !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

তমলুক, পূর্ব মেদিনীপুর : বিশ্বের সব থেকে শিক্ষিত দেশ ইউক্রেনে পড়তে গিয়ে আটকে পড়েছেন এদেশের বহু প্রতিভাবান তরুণ তরুণী। যার মধ্যে বাংলার একঝাঁক ছাত্রছাত্রীও রয়েছেন ইউক্রেনের বিভিন্ন জায়গায়। ইতিমধ্যে রাশিয়ার মিশাইল যেভাবে একের পর এক আছড়ে পড়ছে ইউক্রেনের ওপর তার জেরে চরম উৎকণ্ঠায় রয়েছেন ইউক্রেনে আটকে পড়া ছেলেমেয়েদের পরিজনেরা।

এমনই ব্যক্তিদের ইউক্রেন থেকে ফিরিয়ে আনতে চূড়ান্ত তৎপরতা শুরু করেছে এদেশের সরকার। এ রাজ্যেও খোলা হয়েছে বিশেষ কন্ট্রোলরুম। নেতৃত্বে রয়েছেন এক সিনিয়র আইএএস সহ বেশ কয়েকজন WBCS অফিসারও। তথ্য দফতর থেকে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, এ রাজ্যের কন্ট্রোলরুমটি প্রতিদিন সকাল ৯টা থেকে একটানা ১২ ঘন্টা খোলা থাকছে কন্ট্রোল রুম (ফোন নং – 033-22143526, 033-22141070)।

যে সমস্ত ব্যক্তি এই মুহূর্তে ইউক্রেনে আটকে রয়েছেন এবং বাড়ি ফিরতে চান তাঁদের পরিজনদের উপযুক্ত তথ্য সহ দ্রুত এই কন্ট্রোলরুমে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও কেন্দ্রের তরফেও ইতিমধ্যে কন্ট্রোল রুম খোলা হয়েছে। ইউক্রেনে আটকে পড়া ভারতীয় যে কোনও ব্যক্তি কেন্দ্রের খোলা কন্ট্রোল রুমে যোগাযোগ করতে পারেন ই-মেল মারফৎ (undersec@gmail.com)। ভারতীয় বিদেশ মন্ত্রক সরাসরি ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দ্রুত দেশে ফেরানোর জন্য তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে।  

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular