Wednesday, April 17, 2024
HomeUncategorizedএকাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে অপসারনে ক্রমাগত চাপ বাড়াচ্ছে রাজ্য...

একাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে অপসারনে ক্রমাগত চাপ বাড়াচ্ছে রাজ্য !

spot_imgspot_img
spot_imgspot_img

 

নিউজবাংলা ডেস্ক : শুভেন্দু অধিকারীকে একাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরাতে জোরদার তৎপরতা শুরু করল রাজ্য সরকার। ইতিমধ্যে শুভেন্দুর অধীনে থাকা সমবায় ব্যাঙ্কগুলিতে নানান বিষয়ে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব। শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাজ্য সমবায় দফতরে আবেদনও জানিয়েছে তাঁরা। এরপরেই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার।

প্রসঙ্গতঃ এই মুহূর্তে শুভেন্দু অধিকারী ৩টি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে আসীন রয়েছেন। ২০০৯ সাল থেকে টানা তিনবার তিনি কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও কাঁথি কার্ড সমবায় ব্যাঙ্ক ও বিদ্যাসাগর সেন্ট্রাল সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদেও আসীন তিনি।

তবে বর্তমানে শুভেন্দু দল বদলে বিজেপিতে যোগ দিয়েছেন। এই মুহূর্তে তিনি রাজ্যের বিরোধী দলনেতা। গত কয়েকদিনেই একাধিক বিষয়ে রাজ্য সরকার বিরোধী আন্দোলনে টনক নড়িয়ে দিয়েছেন শাসক দলের। তবে তাঁর বিরুদ্ধেও পাল্টা সরব তৃণমূল।

রাজ্যের মৎস্য মন্ত্রী অখিল গিরির দাবী, সমবায় আইনকে বুড়ো আঙুল দেখিয়েই শুভেন্দু অধিকারী টানা ৩ বার কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে রয়েছেন। এর বিরুদ্ধে রাজ্য সরকারকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছে আবেদন করা হয়েছে বলে অখিল জানিয়েছেন।

তবে সূত্রের খবর, বিজেপিতে যোগ দেওয়ার পরেই কলকাতা হাইকোর্ট একটি মামলা করে  সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে থেকে যাওয়ার জন্য নির্দেশ পেয়ে যান তিনি। তবে এই মুহূর্তে শুভেন্দু’র বিরুদ্ধে নানান অভিযোগ এসেছে রাজ্য সমবায় দফতরে। সেই অভিযোগের তদন্ত করেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেই সমবায় দফতর সূত্রে খবর।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp 

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments