Sunday, February 5, 2023
Homeকলকাতাএসএসসি দফতরে তথ্য লোপাটের আশংকা নিয়ে আদালতে মামলাকারীরা, রাত্রি সাড়ে ১০টায় বসল...

এসএসসি দফতরে তথ্য লোপাটের আশংকা নিয়ে আদালতে মামলাকারীরা, রাত্রি সাড়ে ১০টায় বসল হাইকোর্ট !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : রাত্রি সাড়ে ১০টায় বসল কলকাতা হাইকোর্ট। এসএসসি মামলা চলাকালীন আচমকাই চেয়ারম্যানের পদত্যাগ ও নতুন চেয়ারম্যান নিয়োগের পরেই এসএসসি দফতরের তথ্য নষ্ট হয়ে যাওয়ার আশংকা করে আদালতের দ্বারস্থ্য হন মামলাকারীরা। এরপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে রাত্রি সাড়ে ১০টায় মামলার শুনানি শুরু হয়।

জরুরী ভিত্তিতে মামলার শুনানি নিজের চেম্বারে বসেই শুনছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। অন্যদিকে ভার্চুয়াল মাধ্যমে মামলায় যোগ দেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। বিকাশের দাবী, তথ্য নষ্ট হতে পারে। তাই এসএসসি অফিসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হোক। তাঁর দাবী, এর মধ্যে কারা এসএসসি অফিসে ঢুকেছে বা বেরিয়েছে তা সিসিটিভি ক্যামেরা পরীক্ষা করে দেখা হোক। এই শুনানিতে এসএসসি দফতরের সমস্ত হার্ডডিস্ক ও তথ্য সংরক্ষণের দাবী জানান বিকাশরঞ্জন ভট্টাচার্য।

মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, “রাত্রি ৯.৪০ মিনিটে দুই আইনজীবি আমার চেম্বারে আসেন। প্রধান বিচারপতির অনুমতি না দিলে আমি বসতাম না” জানিয়েছেন বিচারপতি। তিনি জানান, “৫ সদস্যের কমিটির কম্পিউটারের সমস্ত নথি নষ্ট করতে পারে এমনটা জানিয়েছেন আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত”। এসএসসি সচিবকে আগামীকাল বেলা ১২টার মধ্যে সিসিটিভি ফুটেজ আনার নির্দেশ দিল আদালত। সিবিআই যে হেতু তদন্ত করছে, নথি ঠিক রাখতে সিআরপিএফ-এর সাহায্য নিতে পারে।কেন্দ্রীয় বাহিনী দুপুর ১টা পর্যন্ত এসএসসি অফিস ঘেরাও করে থাকবে। কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

তথ্য – আনন্দবাজার অনলাইন

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular