Thursday, April 25, 2024
HomeKolkataএসএসসি দুর্নীতির তদন্তে বড়সড় চমক ! ইডির হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ...

এসএসসি দুর্নীতির তদন্তে বড়সড় চমক ! ইডির হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : রাজ্যের ইতিহাসে রীতিমতো নজির গড়ে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টর)’র হাতে গ্রেফতার হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমানে শিল্পমন্ত্রী এবং তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জী। শনিবার সকাল ১০টা নাগাদ নাকতলার বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। রাজ্য জুড়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে তদন্তে নেমে গতকালই শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বস্তা ভর্তি প্রায় ২১কোটি টাকা উদ্ধার করা হয়। তাঁকেও ইডি আটক করেছে বলে জানা গেছে।

প্রসঙ্গতঃ রাজ্য জুড়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ পাওয়ার পরেই কলকাতা হাইকোর্টের নির্দেশে মামলার তদন্ত ভার নেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সিবিআই তদন্তের পরেই গতকাল সক্রিয় হয়ে ওঠে এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি)। শুক্রবার সকাল সাড়ে ৭টায় পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হাজির হয় ইডির তদন্তকারীরা। স্যুইচ অফ করে দেওয়া হয় মন্ত্রীর দেহরক্ষী সহ সমস্ত মোবাইল। এরই পাশাপাশি শিক্ষক নিয়োগে দুর্নীতিতে যাদের নাম জড়িয়েছিল এমন একাধিক প্রভাবশালীর বাড়িতে হানা দেয় ইডি।

শুক্রবার রাতভর পার্থ চট্টোপাধ্যায়কে টানা জিজ্ঞাসাবাদ করে চলে ইডি। মাঝে দু’বার মন্ত্রী অসুস্থ হলে চিকিৎসকরা এসে তাঁকে দেখে যান। বাড়ির বাইরে সারারাত পাহারায় ছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। টানা ২৬ ঘন্টা অতিক্রম করে অবশেষে বেলা ১০টা নাগাদ পার্থকে গ্রেফতার করে ইডি। এরপরেই পার্থকে নাকতলার বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছেন ইডির আধিকারীকেরা। এই মুহূর্তে পার্থকে নিয়ে বেহালায় হাজির হয়েছেন ইডি।

গোটা ঘটনা নিয়ে উত্তাল রাজনৈতিক মহল। এসএসসি দুর্নীতিতে রাজ্যের কোনও মন্ত্রীকে এভাবে গ্রেফতার নজিরবিহীন বলে ওয়াকিবহাল মহলের মত। লক্ষ লক্ষ বেকার যুবকদের চাকরী দেওয়ার নামে যে প্রতারণার অভিযোগ উঠেছে সেখানেই পার্থর গ্রেফতার হিমসৈলির চূড়ামাত্র বলেই দাবী রাজনৈতিক পর্যবেক্ষকদের। পার্থকে জেরা করে আরও নতুন কোন তথ্য উঠে আসে সেদিকেই নজর থাকছে সবার।

- Advertisement -
spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments