Sunday, February 5, 2023
Homeদক্ষিণবঙ্গগৃহীত হয়নি নিজের জেলায় বদলির আবেদন, অবশেষে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ্য হতে চলেছেন ৪০...

গৃহীত হয়নি নিজের জেলায় বদলির আবেদন, অবশেষে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ্য হতে চলেছেন ৪০ জন প্রাথমিক শিক্ষক !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : উৎস্যশ্রী পোর্টালের মাধ্যমে রাজ্য জুড়ে শিক্ষক শিক্ষিকাদের নিজের এলাকায় বদলীর ব্যবস্থা চালু করেছে রাজ্য সরকার। কিন্তু ঝাড়গ্রাম জেলায় কর্মরত পশ্চিম মেদিনীপুরের ৪০ জন প্রাথমিক শিক্ষক শিক্ষিকার দাবী, তাঁরা বারেবারে বদলীর আবেদন জানিয়েও তা পাচ্ছেন না। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর সফরে আসছেন মুখ্যমন্ত্রী। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ্য হতে চলেছেন এই শিক্ষক শিক্ষিকারা।

বদলীর দাবীতে আন্দোলনরত প্রাথমিক শিক্ষক ঐক্য মঞ্চের সদস্যরা জানান, তাঁদের চাকরীর জন্য প্রতিনিয়ত ১০০ থেকে ১৫০ কিমি যাতায়াত করতে হয়। বাড়িতে কারও বৃদ্ধ বাবা, মা কারও আবার নিজের শারিরীক সমস্যা তৈরি হয়েছে এতটা পথ দীর্ঘদিন ধরে যাতায়াত করতে গিয়ে। তাই নিজের এলাকায় বদলীর আবেদন জানিয়েছিলেন এই শিক্ষক শিক্ষিকারা। কিন্তু কোনও ভাবেই বদলীর আবেদন কার্যকর না হওয়ায় রীতিমতো হতাশ তাঁরা। এবার বিষয়টি নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ্য হতে চলেছেন। তাতেও কাজ না হলে প্রয়োজনে আইনের দ্বারস্থ্য হবেন বলেও জানিয়েছেন তাঁরা।

তবে এই বিষয়ে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান কৃষ্ণেন্দু বিষয়ী সংবাদমাধ্যমে জানান, কোনও স্কুলে পর্যাপ্ত শিক্ষক থাকলেই বদলীর আবেদন গৃহীত হয়ে যায়। এক্ষেত্রে দেখতে হবে, ওই শিক্ষকদের স্কুলে ছাত্রছাত্রী ও শিক্ষক অনুপাত কেমন রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ওনাদের বদলীর আবেদন নিয়ে কোনও সমস্যা হওয়ার কথা নয় বলেই জানিয়েছেন তিনি।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular