Sunday, February 5, 2023
Homeএইদেশপাইথনের ডিম ফোটাতে ৫৪ দিন থমকে রইল জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ !

পাইথনের ডিম ফোটাতে ৫৪ দিন থমকে রইল জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : বন্ধ রাখা হল জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। পাইথনের ডিম ফুটে বাচ্চা হওয়া পর্যন্ত টানা ৫৪ দিন বন্ধ রাখা হল গোয়ার কাসারগড় হাইওয়ে তৈরির কাজ। দীর্ঘ প্রতীক্ষার পর কয়েক দিন আগে ডিম ফুটে ২৪টি বাচ্চা বের হয়। তার মধ্যে শনিবার ১৫টিকে বনে ছেড়ে দেওয়া হয়েছে। রবিবার বাকি ৯ টিকেও ছেড়ে দেওয়া হয়। বন্যপ্রাণ রক্ষার এহেন নজির খুবই বিরল।

ঘটনাটি গোয়ার কাসারগড়ের। একটি বেসরকারি সংস্থা রাস্তা তৈরির দায়িত্বে ছিল। যেখানে ৬৬ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ করতে গিয়ে সংস্থার কর্মীরা এই পরিস্থিতির সম্মুখীন হন। কর্মীরা জানান, একটি কালভার্ট তৈরির জন্য মাটি খুঁড়তে গিয়ে তাঁরা দেখেন, গর্তে একটি ইন্ডিয়ান রক পাইথনের বেশ কয়েকটি ডিম নিয়ে রয়েছে। গর্তটি গ্রায় চার ফুট গভীর।

সংস্থার কর্মীরা বনদপ্তরে খবর দেন। দপ্তরের পক্ষ থেকে আমিন নামে এক স্বর্পবিশারদকে ডেকে আনেন। আমিন জানান, এই অবস্থায় সাপটিকে কোনওভাবেই সরানো যাবে না। ডিমগুলি সরানোও ঝুঁকির। সাপটিকে ডিমের সঙ্গেই রাখতে হবে। এরপরই নির্মাণকারী সংস্থা সিদ্ধান্ত নেয়, কালভার্টের কাজ বন্ধ রাখা হবে। সেই অনুযায়ী ২০ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় ওই অংশের কাজ।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular