Friday, January 27, 2023
Homeএইদেশবাংলায় ভ্যাকসিনের টানাটানি, বিহারে নজর কাড়ছে “টিকা ওয়ালি নাও” !

বাংলায় ভ্যাকসিনের টানাটানি, বিহারে নজর কাড়ছে “টিকা ওয়ালি নাও” !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : একদিকে বাংলায় টিকার আকাল চলছে প্রতিনিয়ত, সেখানে পাশের রাজ্য বিহারে টিকা দেওয়ার জন্য খোলা হয়েছে ভ্রাম্যমাণ টিকা প্রদান কেন্দ্র। নদীপথে যে সমস্ত এলাকায় যোগাযোগের সমস্যা রয়েছে সেই জায়গার বাসিন্দাদের কাছে কোভিড ভ্যাকসিন পৌঁছে দেওয়ার জন্যই এই উদ্যোগ বলে জানা গেছে।

বিহারের মুজফফরপুর জেলা প্রশাসনের এই উদ্যোগই এখন নজর কেড়েছে গোটা দেশের। কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক মুজফফরপুর জেলা প্রশাসনের এহেন উদ্যোগের প্রশংসা করে কিছু মুহূর্তের ছবি শেয়ার করেছে সোশ্যাল মিডিয়ায়। এই রাজ্যের সরকার প্রতিনিয়ত কেন্দ্রের বিরুদ্ধে ভ্যাকসিন কম দেওয়ার অভিযোগে সরব রয়েছে, সেখানে পাশের রাজ্যে ভ্যাকসিন দিতে নৌকোয় করে ভ্রাম্যমান কেন্দ্র চালুর ঘটনা কিছুটা ব্যতিক্রমী বলেই মনে করা যায়।

বাংলায় আবার ভ্যাকসিন নেওয়ার চিত্রটা একেবারেই আলাদা। এখানে ভ্যাকসিন নিতে রাতভর হা-পিত্যেশ করতে দেখতে অভ্যস্ত হয়ে গিয়েছেন সাধারণ মানুষ, বিশালাকায় লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন না মেলার অভিযোগ উঠছে নানান জায়গায়, কোথাও আবার লাইন দিতে টাকা নিচ্ছে অসাধু লোকেরা অথবা ভুয়ো ভ্যাকসিন চক্র মাথা চাড়া দিচ্ছে কিছু জায়গায় সেখানে পাশের রাজ্যের এমন চিত্র সত্যিই ভাবাচ্ছে এই রাজ্যের বাসিন্দাদের।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular