Friday, January 27, 2023
Homeকলকাতারাজ্যে পঞ্চায়েত ভোটেও এবার বামেদের হাত ধরতে চায় কং !

রাজ্যে পঞ্চায়েত ভোটেও এবার বামেদের হাত ধরতে চায় কং !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা : গত বিধানসভা ভোটে বাম-কংগ্রেস জোট একটিও আসন পায়নি। পুরভোটেও তাদের ভরাডুবি হয়েছে। তারপরও রাজ্যের পঞ্চায়েত ভোটে সেই বামেদেরই হাত ধরার ইচ্ছা প্রকাশ করল প্রদেশ কংগ্রেস। সোমবার কলকাতায় দলের রাজ্য দপ্তর থেকে সে-কথা ঘোষণা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

অধীর জানান, ‘নিচুতলার মানুষ চান কংগ্রেস-সিপিএম জোট হোক। নিচুতলায় কংগ্রেস এবং বাম মিলেমিশে লড়তে পারে। পঞ্চায়েতে জোট হলে বাস্তবতার উপর দাঁড়িয়ে ইনফরমাল জোট হতেই পারে।’ বাংলায় বাম থেকে রামে চলে যাওয়া ভোট উদ্ধারে সিপিএমকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান অধীর। পঞ্চায়েত ভোটে হিংসা হবে বলে আশঙ্কা প্রকাশ করে রাজ্য ও কেন্দ্র, দুই সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে সোচ্চার হন অধীর।

তাঁর মতে, মহার্ঘ ভাতা (ডিএ) সরকারি কর্মীদের ন্যায্য পাওনা। তা দিতে বাধ্য সরকার। পশু, মাদক, নারী পাচার হচ্ছে। এরাজ্য ক্রমশ দুর্নীতিগ্রস্তদের স্বর্গ হয়ে উঠছে। বিজেপির বাংলাভাগের চেষ্টাসহ, বিভিন্ন অপকর্মের নিন্দা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর বক্তব্য, ‘নোটবন্দির কারণে বহু মানুষের মৃত্যু হয়েছে। কত কালো টাকা উদ্ধার হয়েছে কেন্দ্র জবাব দেয় না। আসলে কালো টাকা সাদা করেছেন মোদি।’

রাজ্যে ডেঙ্গুর প্রকোপ নিয়েও সরকারের সমালোচনা করেন অধীর। তিনি বলেন, ‘রাজ্যজুড়ে ডেঙ্গু বাড়ছে। জল, প্যারাসিটামল, মশারির নিদান দেওয়া হচ্ছে। কিন্তু তথ্য সংগ্রহ করে দিল্লিকে না দিলে কেন্দ্রীয় সাহায্য পাওয়া যায় না। এটা রাজ্যের অধিকার।’ মুর্শিদাবাদে তাঁর প্রতি তৃণমূলের সমালোচনারও জবাব দেন অধীর। পঞ্চায়েতে জোট প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, আমরা তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে সামগ্রিক জোট চাই।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular