Friday, January 27, 2023
HomeRecentDigha Beach Marathon : ১০ লক্ষ টাকা পুরস্কার মূল্যে শুরু হচ্ছে ‘দীঘা...

Digha Beach Marathon : ১০ লক্ষ টাকা পুরস্কার মূল্যে শুরু হচ্ছে ‘দীঘা বিচ ম্যারাথন’, অনলাইনে আবেদন আজ থেকেই !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

দিঘা : পরিবেশ সচেতনতার বার্তা দিয়ে দিঘায় শুরু হচ্ছে বিচ ম্যারাথন। পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট রোড রেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলা পুলিসের সহযোগিতায় শুরু হচ্ছে ম্যারাথন (Digha Beach Marathon)। আগামী ২৪ ডিসেম্বর দীঘায় ওই ম্যারাথন হবে। যেখানে অংশ নিতে গেলে অনলাইন বা অফলাইনে আবেদন করতে পারবেন।

আজ ১লা ডিসেম্বর থেকেই এই ম্যারাথনে নাম নথিভুক্ত করতে অনলাইন রেজিষ্ট্রেশান শুরু হচ্ছে। কিভাবে আবেদন করবেন, ম্যারাথনে যোগ দিতে গেলে কোন কোন বিষয় নজরে রাখতে হবে তার বিস্তারিত তথ্য রইল এই প্রতিবেদনে।

এই ম্যারাথনে সব মিলিয়ে ৩২টি ক্যাটাগরি রয়েছে। যেখানে নাম রেজিষ্ট্রেশান করার জন্য নির্ধারিত ফি জমা করতে হবে। এর মধ্যে পূর্ব মেদিনীপুরের বাসিন্দাদের জন্য রেজিষ্ট্রেশান ফি ৩০০ টাকা ধার্য হয়েছে। অপরদিকে জেলার বাইরের বাসিন্দাদের বিভিন্ন ক্যাটাগরিতে আলাদা আলাদা রেজিষ্ট্রেশা ফি দিয়ে নাম লেখাতে হবে। যেমন ২১ কিলোমিটারের জন্য ৮০০ টাকা, ১০ কিলোমিটারে ৬০০ টাকা এবং পাঁচ কিলোমিটারে ৪০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে।

বুধবার পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারের অফিসে এই উপলক্ষে সাংবাদিক বৈঠক হয়। সেখানে পুলিস সুপার অমরনাথ কে, অতিরিক্ত পুলিস সুপার (সদর) সৈয়দ এমএম হাসান সহ রোড রেস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা ছিলেন। পুলিশ সুপার জানান, “২১ কিলোমিটার, ১০ কিলোমিটার এবং পাঁচ কিলোমিটার ম্যারাথন হবে”।

যেখানে প্রতিটি বিভাগে ১৮ থেকে ৩০ বছর, ৩১ থেকে ৪৫ বছর এবং ৪৫ বছরের ঊর্ধে পুরুষ এবং মহিলা ক্যাটাগরি থাকছে। ১০ ও পাঁচ কিলোমিটার বিভাগেও একই বয়স বিভাগের ভিত্তিতে পুরুষ এবং মহিলারা অংশ নিতে পারবেন। শুধুমাত্র পাঁচ কিলোমিটার বিভাগে ১৮ বছরের নীচে পুরুষ ও মহিলাদের দু’টি আলাদা ক্যাটাগরি থাকছে। এভাবে মোট ৩২টি ক্যাটাগরিতে ম্যারাথন হবে।

এঁদের মধ্যে ২১কিলোমিটারে পুরুষ ও মহিলা প্রথম স্থানাধিকারীরা ২০ হাজার টাকা করে পুরস্কার পাবেন। এছাড়াও দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী ১৫ ও ১০ হাজার টাকা করে পাবেন। ১০ কিলোমিটারে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা। পাঁচ কিলোমিটারে প্রথম পুরস্কার ৮ হাজার টাকা। বিভিন্ন ক্ষেত্রে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা আছে। অনলাইনে রেজিস্ট্রেশন করতে গেলে আপনাকে www.dighabeachmarathon.in লিংক-এ ক্লিক করতে হবে। এরপর একদম ওপরের ডানদিকে ‘REGISTER NOW’ লেখা সবুজ বাটনে ক্লিক করুন। এছাড়াও জেলাজুড়ে বিভিন্ন থানায় অফলাইনে আবেদন জমা করা যাবে।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular