Sunday, February 5, 2023
Homeকাজের খবরHaldia Job Portal : আচমকাই হলদিয়া জব পোর্টালে লগইন বন্ধের অভিযোগ, উধাও...

Haldia Job Portal : আচমকাই হলদিয়া জব পোর্টালে লগইন বন্ধের অভিযোগ, উধাও নিয়োগের নোটিশ, কাজ পাচ্ছেন কারা তা নিয়েই প্রশ্ন হাজার হাজার আবেদনকারীর !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

হলদিয়া : হলদিয়া জব পোর্টাল (Haldia Job Portal) থেকে আচমকাই উধাও কাজের নোটিফিকেশান লিস্ট। সেই সঙ্গে গত ২ দিন ধরেই এই পোর্টালে কোনও ভাবেই লগইন করতে পারছেন না আবেদনকারীদের একাংশ। এর জেরে চরম বিভ্রান্তির মুখে হলদিয়া শিল্পাঞ্চলে কাজের জন্য আবেদনকারী হাজার হাজার যুবক।

একাংশ আবেদনকারীর অভিযোগ, যারা এতদিন ধরে কাজের আবেদন করেছেন তাঁরাও যেমন বিভ্রান্ত, আবার যারা এই মুহূর্তে আবেদন করতে চান চূড়ান্ত হেনস্থা হচ্ছেন তাঁরাও। এতদিন পর্যন্ত আবেদনকারীদের মধ্যে কারা কোথায় নিয়োগ পেলেন সেই বিষয়টিও স্পষ্ট নয়। বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টি গোচর করা গেলেও এখনও পর্যন্ত এই সমস্যা মিটবে কবে তা স্পষ্ট নয়।

হলদিয়া শিল্পাঞ্চলে কাজের জন্য আবেদনকারীরা জানাচ্ছেন, গতকাল ১৮ তারিখ সকাল থেকেই হলদিয়া জব পোর্টাল (karmasangbad.wblabour.gov.in)-এ লগইন করা যাচ্ছে না। এরই পাশাপাশি কাজের নোটিফিকেশান পেজটিও এক্কেবারেই খালি হয়ে রয়েছে। যদিও অনেকগুলি সংস্থার নিয়োগের আবেদন গ্রহণের মেয়াদ প্রায় শেষের পথে। কিন্তু কি কারণে এমন ভাবে মুখ থুবড়ে পড়ল হলদিয়ার জব পোর্টাল তা এখনও স্পষ্ট নয়।

ইতিমধ্যেই হলদিয়া শিল্পাঞ্চলে কাজের জন্য আবেদনকারীরা প্রশ্ন তুলতে শুরু করেছেন, জব পোর্টালে মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি জারি হলেও কোন কারখানায় কতগুলি আবেদনপত্র জমা হয়েছে, সেই আবেদনের ভিত্তিতে কারা ইন্টারভিউতে ডাক পাচ্ছেন, এবং সব শেষে কারা হলদিয়া শিল্পাঞ্চলের কাজে যোগ দেওয়ার সুযোগ পাচ্ছেন তার সবটাই অন্ধকারে। জেলা প্রশাসনের তরফে হলদিয়া শিল্পাঞ্চলে নিয়োগের স্বচ্ছতার দাবী করা হলেও তা আদৌ মানা হচ্ছে কিনা সেই প্রশ্নই ঘুরে ফিরে তুলছেন হাজার হাজার আবেদনকারীরা।

এরই মাঝে  জব পোর্টালে লগইন না হওয়ায় গতকাল থেকে অনলাইনে আবেদন করা যাচ্ছে না। নোটিফিকেশান প্যানেলটিও উধাও। এই সমস্যা কবে মিটবে সেই প্রশ্নই ঘুরেফিরে আসছে আবেদনকারীদের মধ্যে। প্রসঙ্গতঃ হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমিক নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ ছিল দীর্ঘদিনের। কাজে লোক ঢোকানোর নামে মোটা টাকা আদায়ের অভিযোগ উঠেছিল এক শ্রেণীর প্রভাবশালীদের বিরুদ্ধে। এরই মাঝে হলদিয়া সফরে এসে কাজে স্বচ্ছতা আনার প্রতিশ্রুতি দেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এরপরেই শিল্পাঞ্চলে শ্রমিক নিয়োগের জন্য চালু হয় জব পোর্টাল (karmasangbad.wblabour.gov.in)। শিল্পাঞ্চলে শ্রমিক নিয়োগের বিজ্ঞপ্তি এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের মাধ্যমে এই পোর্টালে প্রকাশ পেতে শুরু করে। দূর দূরান্ত থেকে আবেদনকারীরা এখানে অনলাইনে আবেদনের সুযোগ পান। কিন্তু তারপর কারা কাজে যোগ দিচ্ছেন বা কাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হচ্ছে সেই তালিকা অনলাইনে প্রকাশ করা হয়নি। এখন আবার পোর্টালে লগইন বন্ধ হয়ে গেছে। এই সমস্যা কবে মিটবে সে দিকেই তাকিয়ে আবেদনকারীরা।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular