Exclusive Content:

পুজোয় রেকর্ড মদ বিক্রী পূর্ব মেদিনীপুরে, টাকার অঙ্কে গন্ডি ছাড়াল ২৪ কোটি ৪৪ লক্ষ !

Quick Link Share

নিউজবাংলা ডেস্ক : পুজোর চার দিনে পূর্ব মেদিনীপুর জেলায় রেকর্ড ২৪কোটি ৪৪লক্ষ টাকার মদ বিক্রি হল। ২ অক্টোবর মহাসপ্তমীতে গান্ধী জয়ন্তী উপলক্ষে সব কাউন্টার বন্ধ ছিল। তাই ওইদিন বেচাকেনা বন্ধ ছিল। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত চারদিন মদ থেকে বিপুল আয় করেছে আবগারি দপ্তর। রোজ গড়ে ৬ কোটি টাকার বেশি আয় হয়েছে।

পুজোর ছুটিতে দীঘামন্দারমণিও হাউসফুল ছিল। যে কারণে মদ বিক্রি অনেকটাই বেড়েছে। তবে, বৃহস্পতিবার থেকে দীঘায় ভিড় আরও বেড়েছে। পুজো মিটে গেলেই অনেকে বেড়ানোর পরিকল্পনা করেন। সেই জন্য একাদশী থেকে ভিড় বাড়ছে বলে দীঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী জানান। এরফলে আবগারি দপ্তরের লক্ষ্মীলাভ আরও কয়েকদিন থাকবে। সামনেই লক্ষ্মীপুজো, কালীপুজো, ছটপুজো রয়েছে।

টানা ছুটিতে আবগারি থেকে রাজস্ব বৃদ্ধির সুযোগ অনেক বেশি। পুজোর মরশুমে পূর্ব মেদিনীপুরে সেপ্টেম্বর ও অক্টোবর মাসে মোট ২৫৪কোটি টাকার মদ বিক্রির টার্গেট দেওয়া হয়। দুর্গাপুজোর সময়ের চাহিদা মেটাতে সেপ্টেম্বর মাসেই স্টেট বেভারেজ কর্পোরেশনের হোলসেল পয়েন্টে পর্যাপ্ত পরিমাণে মদ মজুত ছিল। কাঁথিতে কর্পোরেশনের হোলসেল পয়েন্ট আছে। সেখান থেকেই সারা জেলায় বিদেশি মদ সরবরাহ করা হয়। এছাড়াও দেশি মদ অন্য জেলা থেকে আনা হয়।

এই মুহূর্তে কাঁথির হোলসেল পয়েন্টে সবসময় ১৫-২০টি গাড়ি লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। জেলায় লাইসেন্সপ্রাপ্ত মোট ২৭২টি মদের দোকান রয়েছে। ওইসব দোকানে সাপ্লাই দেওয়ার জন্য গাড়িতে লোডিং করা হচ্ছে। সুরাপ্রেমীরা যাতে কোনও অসুবিধায় না পড়েন, সেই জন্য দোকানে পর্যাপ্ত সামগ্রী মজুত রাখার সবরকম চেষ্টা চলছে। জেলা আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, পুজো উপলক্ষে সেপ্টেম্বর ও অক্টোবর মাসে যথাক্রমে ১২৯কোটি ও ১২৫কোটির মদ বিক্রির টার্গেট দেওয়া হয়েছে। এই দুই মাসে টার্গেট ছাপিয়ে মদ বিক্রি হবে বলে আবগারি দপ্তরের অফিসাররা মনে করছেন।

তথ্যসূত্র – বর্তমান

আরও পড়ুন

Latest

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural...

Newsletter

Don't miss

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural...
spot_img

Haldia Job Vacancy : ট্রেনি ইন্সপেক্টর, টেকনিশিয়ান, অপারেটর, সুপারভাইজার সহ একাধিক কাজে ৪২টি শূন্যপদে নিয়োগের দরজা খুলল হলদিয়ায় !

হলদিয়া : সরকারের হস্তক্ষেপে অবশেষে হলদিয়া শিল্পাঞ্চলে সাধারণের জন্যও খুলে গেল একের পর এক নিয়োগের দরজা। সেই সঙ্গে প্রতিনিয়ত সামনে আসছে নানাবিধ কাজে আবেদনের...

Haldia Job Vacancy : হলদিয়ার একটি কারখানায় Structural Project-র জন্য একাধিক নিয়োগ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ার‍ একটি জনপ্রিয় কারখানার নির্মাণ কাজে (Structural Project)’র জন্য একাধিক লোক নিয়োগ করা হচ্ছে। হলদিয়ার সরকারী জব পোর্টাল (karmasangbad.in)-এ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী...

Haldia Job Vacancy : জুনিয়ার অ্যাকাউন্ট্যান্ট পদে নিয়োগ হচ্ছে হলদিয়ায়, দুর্দান্ত প্যাকেজ, আবেদন করুন আজই !

হলদিয়া : হলদিয়ায় জুনিয়ার অ্যাকাউন্ট্যান্ট নিয়োগ (Haldia Job Vacancy) করছে TeamLease Services। এম.কম. বা বি.কম. পাশ ছেলেমেয়েরা এই কাজের জন্য আবেদন করতে পারেন। আগে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here