Friday, January 27, 2023
Homeদক্ষিণবঙ্গআদালতের নির্দেশ মেনেই আজ শুভেন্দুর বাড়ির সামনে নিরাপত্তার কড়াকড়ি !

আদালতের নির্দেশ মেনেই আজ শুভেন্দুর বাড়ির সামনে নিরাপত্তার কড়াকড়ি !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

কাঁথি, পূর্ব মেদিনীপুর : কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনেই আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার দিন কাঁথি’র শান্তিকুঞ্জে জোরদার নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে.। শুক্রবার অভিষেকের সভার নিরাপত্তা খতিয়ে দেখতে কাঁথি পিকে কলেজ মাঠে আসেন পুলিশ সুপার। তিনি জানান, হাইকোর্টের গাইডলাইন অনুযায়ী সুরক্ষার পাশাপাশি শান্তিকুঞ্জের শব্দবিধি বিষয়টিও নজরে রাখা হবে”।

বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী কাঁথির পিকে কলেজ মাঠে অভিষেকের সভার বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ্য হয়েছিলেন। তৃণমূল উদ্দেশ্য প্রণোদিত ভাবে শান্তিকুঞ্জ থেকে মাত্র ১০০ মিটার দূরে এই সভা করছে। যেখানে বসবাস করেন শুভেন্দুর আশি ঊর্ধ্ব বাবা ও মা। সভাস্থল থেকে মহিলারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে শান্তিকুঞ্জে ঢুকে পড়তে পারেন বলেও আশংকা প্রকাশ করেন শুভেন্দু।  কিন্তু আদালত সভা বাতিলের নির্দেশ  না দিয়ে কিছু বিধি নিষেধ আরোপ করে দেয়।

আদালতের স্পষ্ট নির্দেশ, শনিবার সভা চলাকালীন কেউ যেন শান্তিকুঞ্জে না ঢুকে পড়তে পারে তা জেলা পুলিশকে নিশ্চিত করতে হবে। শিশির অধিকারীর অনুমতি ছাড়া বাইরের কেউ যেন বাড়িতে ঢুকে না পড়ে তা পুলিশকে দেখতে বলা হয়েছে। এছাড়াও শব্দবিধি মেনে যাতে সভা হয় সে দিকটিও নজর রাখতে বলা হয়েছে”।  শুক্রবার কাঁথিতে এসে পুলিশ সুপার জানিয়ে দেন, আদালতের নির্দেশ মেনেই যাবতীয় সুরক্ষা বিধির ব্যবস্থা করছেন তাঁরা।

এরই পাশাপাশি পুলিশ সুপার জানান, “অভিষেক ব্যানার্জী যে ক্যাটাগরির নিরাপত্তা পান সেই অনুযায়ী সভাস্থলের চারপাশ সুরক্ষা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। তবে এরজন্য কত পরিমানে বাহিনী মোতায়েন হয়েছে তা সুরক্ষা বিধি’র জন্য জানানো সম্ভব নয়। এরই পাশাপাশি সভা চলাকালীন যানজট যাতে না হয় তারজন্যও প্রচুর পরিমানে পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular