Tuesday, May 21, 2024
HomeLoksabha Election 2024Loksabha Election 2024 : ফেক ভিডিও ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে, অভিযোগে সরব...

Loksabha Election 2024 : ফেক ভিডিও ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে, অভিযোগে সরব তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলি, তৃণমূল জানাল এমন রাজনৈতিক দৈন্যদশা হয়নি !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রাক্কালে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের আশংকা করছেন তমলুকের বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। ভুয়ো ভিডিও তৈরি করে তাঁর স্বচ্ছ ইমেজ নষ্ট করার চক্রান্ত করছে অসাধু চক্র। শুধু তিনি নয়, এই তালিকায় রয়েছে কাঁথি’র (Loksabha Election 2024) বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর ছোট ভাই সৌমেন্দুও। এই আশংকা থেকেই বুধবার তড়িঘড়ি সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের ডেকে পাঠান অভিজিৎ।

হলদিয়ায় দলীয় কার্যালয়ে অভিজিতের অনুযোগ, “আমার ও কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দুর বিরুদ্ধে ফেক ভিডিও ছড়ানোর চক্রান্ত চলছে। শীঘ্রই এই ভিডিও বাজারে ছাড়া হবে। যেখানে আমাদের বদনাম করার ষড়যন্ত্র হচ্ছে”। সেই সঙ্গে তাঁর সংযোগ, “বারের নির্বাচনে দেদার ভোট লুঠ হতে চলেছে তমলুক লোকসভা এলাকায়”। আগে ভাগে সেই আশংকার কথাও তুলে ধরেছেন অভিজিৎ।

তাঁর মতে, “এমন ভিডিও বাজারে এলে সেটা যে ফেক তা আমরা আগেভাগেই জানিয়ে রাখছি। কোনও প্রশ্নের উদ্রেক হলে আমরা তার জবাব দেওয়ার জন্য তৈরি আছি” বলেও জানিয়েছেন অভিজিৎ। কিন্তু আচমকা কেন এমন আশংকা প্রকাশ করছেন অভিজিৎ, কোন ধরণের ভিডিও তাঁকে কেন্দ্র করে তৈরি হতে চলেছে সেই বিষয়টিও খোলসা করেননি প্রাক্তন বিচারপতি।

প্রসঙ্গতঃ সন্দেশখালিতে মহিলাদের অত্যাচারের ঘটনাকে হাতিয়ার করে রাজ্যের অন্যান্য জায়গার মতোই তমলুক ও কাঁথি লোকসভা কেন্দ্রেও দেদার প্রচার চালিয়েছে বিজেপি। সন্দেশখালির অত্যাচারিত মহিলাদের নিয়ে এসে পূর্ব মেদিনীপুরের মহিলাদেরও মন জয়ের চেষ্টা চালিয়েছে বিজেপির নেতৃত্বরা।  সম্প্রতি সন্দেশখালির এক বিজেপি নেতার ভাইরাল ভিডিও প্রকাশ্যে আসার পরেই রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

 [আরও পড়ুন : সৌমেন্দুর ভোট প্রচার ঘিরে দিনভর সরগরম রইল পটাশপুর, বোমাবাজি-কালো পতাকা প্রদর্শন-পার্টি অফিস ভাঙচুর]

বিজেপি এই ভিডিওকে ফেক বলে দাবী করলেও তৃণমূল ইতিমধ্যেই সন্দেশখালি নিয়ে সুর চড়িয়েছে সর্বত্র। এমন পরিস্থিতিতেই অভিজিৎ গাঙ্গুলি আচমকাই তাঁর বিরুদ্ধেও ফেক ভিডিও তৈরির অভিযোগ কেন এনেছেন তা স্পষ্ট নয়। ফেক ভিডিও’র পাশাপাশি অভিজিতের আরও অভিযোগ, “আসন্ন নির্বাচনে তমলুক লোকসভা কেন্দ্রের বিশেষ কিছু এলাকায় দেদার ভোট লুঠ হতে চলেছে”।

তাঁর দাবী, “আমি নিশ্চিত ভাবে খবর পেয়েছি, একাধিক এলাকায় একশ শতাংশ ভোট হবে। এই জায়গাগুলিতে দেদার ভোট লুঠ করার চক্রান্ত হচ্ছে বলে আমি জানতে পেরেছি। এখন থেকেই তাই আমি জানিয়ে দিলাম, যেখানে যেখানে এমন ভোট হবে সেখানেই নির্বাচন কমিশনকে সতর্ক থাকতে হবে। প্রয়োজন মতো সেই সমস্ত সন্দেহজনক জায়গায় উপযুক্ত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় বাহিনীকে অনুরোধ জানাচ্ছি”। তৃণমূলের বিরুদ্ধে শিল্পাঞ্চলের কর্মীদের ভয় দেখানোর অভিযোগও তুলেছেন অভিজিৎ।

তবে অভিজিৎ গাঙ্গুলির ফেক ভিডিও ও ভোট লুঠের তত্ত্বকে হাস্যকর বলে অবহিত করেছেন হলদিয়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি মিলন মন্ডল। তৃণমূল নেতার দাবী, “ভোটের ময়দানে লড়াইয়ে হেরে গিয়েছেন বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি। নিজের হারের আশংকায় এখন থেকেই ভোট লুঠের অভিযোগ তুলেছেন, যা রীতিমতো হাস্যকর”। মিলনের মতে, “প্রতিটি প্রার্থী যখন ভোটের ময়দানে মাটি কামড়ে পড়ে রয়েছে সেখানে তমলুকের বিজেপ প্রার্থী ঠান্ডা ঘরে বসে এখন থেকেই ভোটের দিন সন্ত্রাস হচ্ছে বলে দিবা স্বপ্ন দেখতে শুরু করেছেন”। তাঁর মতে, “এর থেকে পরিষ্কার, তমলুক কেন্দ্রে বিজেপির সংগঠন তলানিতে ঠেকে গিয়েছে। হারের ভয়ে এখন থেকেই যা তা মন্তব্য করছেন তিনি”।


নিয়মিত খবরে থাকতে ফলো করুন

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments