Wednesday, April 17, 2024
HomeRecent৭ দিনের পুলিশ হেফাজতে শ্যামল আদক ঘনিষ্ঠ হলদিয়া পুরসভার প্রাক্তন কাউন্সিলার সত্যব্রত...

৭ দিনের পুলিশ হেফাজতে শ্যামল আদক ঘনিষ্ঠ হলদিয়া পুরসভার প্রাক্তন কাউন্সিলার সত্যব্রত দাস !

spot_imgspot_img
spot_imgspot_img

হলদিয়া, পূর্ব মেদিনীপুর : হলদিয়া পুরসভার টেন্ডার দুর্নীতির মামলায় গ্রেফতার প্রাক্তন কাউন্সিলার সত্যব্রত দাসকে ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল হলদিয়া মহকুমা আদালত। বুধবার তাঁকে ভবানীপুর থানায় ডেকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। তবে এই ঘটনা ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। প্রভাবশালী ব্যবসায়ী ও প্রাক্তন কাউন্সিলার সত্যব্রত পুরসভ্যার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদক ঘনিষ্ঠ বলে দাবী। এই মুহূর্তে শ্যামল আদক গা ঢাকা দিয়ে থাকায় তাঁর বিরুদ্ধে হুলিয়া জারি হয়েছে বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।

প্রসঙ্গতঃ সম্প্রতি হলদিয়া পুরসভায় টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে পূর্ববর্তী তৃনমূল পরিচালিত পুরবোর্ডের বিরুদ্ধে। এই দুর্নীতিতে জড়িয়েছে বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদকের নাম। শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ এই তৃনমূল কাউন্সিলার গত বিধানসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। তাঁর ঘনিষ্ঠ সত্যব্রতও বিজেপিতে যোগ দিয়েছেন বলে খবর। তবে এই মামলার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলেই পুলিশ সূত্রে দাবী।

ভবানীপুর থানা সূত্রে জানা গেছে, স্থানীয় এক নির্মাণ সংস্থার তরফে পুলিশে অভিযোগ জানিয়ে বলা হয়, তাঁর সংস্থার নামে প্রায় ৯০ লক্ষ টাকার ভুয়ো কাজ দেখানো হয়েছে। এই অভিযোগের তদন্তে সিট গঠন করে জেলা পুলিশ। হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পান্ডের এক ডিএসপি, তিনজন ইন্সপেক্টর এবং সাতজন সাব ইন্সপেক্টর সহ ১২ সদস্যের সিট এই তদন্ত শুরু করে।

তদন্তে নেমে হলদিয়া পুরসভা থেকে প্রায় দেড় হাজার ফাইল বাজেয়াপ্ত করা হয়। সেই তথ্য বিশ্লেষণ করেই তৎকালীন দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলারদের ডেকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। গতকাল ১নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার সত্যব্রত দাসকে ভবানীপুর থানায় ডাকা হয়। সত্যব্রত সেই সময় টেন্ডার কমিটির চেয়ারম্যান ছিলেন। দীর্ঘ জেরার পর অবশেষে ভবানীপুর থানার পুলিশ সত্যব্রতকে গ্রেফতার করেছে।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments