Friday, January 27, 2023
HomeকলকাতাSuvendu Adhikary : জেডপ্লাস নিরাপত্তা নিয়েও পদেপদে বাধা, বিচার চেয়ে হাইকোর্টে মামলা...

Suvendu Adhikary : জেডপ্লাস নিরাপত্তা নিয়েও পদেপদে বাধা, বিচার চেয়ে হাইকোর্টে মামলা শুভেন্দু’র !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা, কলকাতা : তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রোটোকল অনু্যায়ী মুখ্যমন্ত্রীর মতোই তিনিও জেডপ্লাস ক্যাটাগরির নিরাপত্তার ঘেরাটোপে থাকেন। অথচ রাজ্যের বিভিন্ন প্রান্তে যাওয়ার সময় তাঁকেই কিনা পদে পদে বাধার মুখে পড়তে হচ্ছে।

এই যেমন ৭ জানুয়ারী নেতাই দিবসে মৃতদের শ্রদ্ধা জানাতে শহীদ বেদীতে মালা দিতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে। একই ভাবে বাঁকুড়ায় মৃত কৃষকের পরিবারের সঙ্গে সাক্ষাতে গেলেও তাঁকে এলাকায় ঢুকতে দেওয়া হয়নি।

অবশেষে ক্ষুব্ধ শুভেন্দু বিচার চাইতে হাজির হলেন কলকাতা হাইকোর্টে। আদালতে শুভেন্দুর আবেদন, জেডপ্লাস ক্যাটাগরি থাকা সত্ত্বেও কেন তা্র নিরাপত্তা বিঘ্নিত হবে বারবার। কেন তাঁর পথ আটকে দেবে পুলিশ।

তিনি কেন রাজ্যের সর্বত্র যাতায়াত করতে পারবেন না। শুভেন্দুর মামলার পরিপ্রেক্ষিতে সোমবার কলকাতা হাইকোর্টের বিচারক রাজশেখর মান্থা্র এই বিষয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছেন।

বিচারকের নির্দেশ, আগামী ১৮ জানুয়ারীর মধ্যে এই সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা করতে হবে। মামলার পরবর্তী শুনানি হবে ১৯ জানুয়ারী। 

এদিকে একই ইস্যুতে রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি ট্যুইট করে এই বিষয়টি জানিয়েছেন। ঠিক কোন কারনে শুভেন্দুকে নেতাই সহ একাধিক জায়গায় ঢুকতে দওয়া হয়নি সে সম্পর্কে জানতে চেয়েছেন তিনি।
spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular