Tuesday, June 18, 2024
HomeKolkataশুভেন্দুর বিরুদ্ধে নোটিস প্রত্যাহার পুলিশের, ঘৃণাভাষণ মামলায় আপাতত স্বস্তিতে বিরোধী দলনেতা !

শুভেন্দুর বিরুদ্ধে নোটিস প্রত্যাহার পুলিশের, ঘৃণাভাষণ মামলায় আপাতত স্বস্তিতে বিরোধী দলনেতা !

spot_img
spot_img
- Advertisement -

কাঁথি, পূর্ব মেদিনীপুর : একাদিক প্রকাশ্য সভায় ঘৃণাভাষণ দেওয়ার অভিযোগে এক আইনজীবির দায়ের করা মামলার ভিত্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানার পুলিশ। তবে বিরোধী দলনেতা হিসেবে হাইকোর্টের রক্ষা কবচ থাকায় সেই নোটিস প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

শুভেন্দুর আইনজীবি অনির্বাণ চক্রবর্তী জানিয়েছেন, “শুভেন্দু অধিকারী একজন দায়িত্ববান নাগরিক। রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে তাঁর প্রতিদিনই ঠাসা কর্মসূচী রয়েছে। তাছাড়া শুভেন্দুর হাইকোর্টের রক্ষা কবচ রয়েছে এই বিষয়ে পুলিশকে লিখিত ভাবে জানাই। তারপরেই পুলিশের তরফ থেকে নোটিস প্রত্যাহার করা হয়েছে। ইতিমধ্যে নোটিস প্রত্যাহারের বিষয়ে থানা থেকে শুভেন্দুকে ইমেল ও নোটিস দিয়ে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে”।

সম্প্রতি একাধিক পুজো মন্ডপে গিয়ে ঘৃণা ভাষণ দেওয়ার অভিযোগ তুলে নন্দকুমার থানায় এফআইআর (কেস নং-৩৯০/২২) দায়ের করেন আবু সোহেল নামের এক আইনজীবি। গত মাসের ২৮ তারিখে একাধিক জামিন অযোগ্য ধারায় শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানান সোহেল। সেই মামলার ভিত্তিতে নন্দকুমার থানার তরফ থেকে তদন্তকারী অফিসার শুভেন্দুকে ইমেল মারফৎ জানতে চান কবে নাগাদ তিনি তদন্তের জন্য থানায় আসবেন।

প্রথমে শুভেন্দুর আইনজীবি ইমেল মারফৎ থানায় জানান, তাঁর মক্কেল নভেম্বরের প্রথম সপ্তাহে যে কোনও দিন যেতে পারেন। তবে তারিখ ও সময় জানানো হয়নি। এরপরেই গত ২ নভেম্বর তদন্তকারী অফিসার পুনরায় শুভেন্দুকে নোটিস পাঠিয়ে জানতে চান ২৪ ঘন্টার মধ্যেই জানাতে হবে কবে নাগাদ তিনি জিজ্ঞাসাবাদের জন্য থানায় হাজির হবেন।

এরপরেই শুভেন্দুর তরফে আইনজীবি অনির্বাণ চক্রবর্তী ২০২১ এর সেপ্টেম্বরে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা’র একটি নির্দেশিকা উল্লেখ করে জানান, সেকশান 41A ধারায় কোনও মামলায় শুভেন্দুকে  নোটিস করা যাবে না। হাইকোর্টের এমন নির্দেশিকা’র বিষয়ে জানার পরেই নন্দকুমার থানার তরফে শুভেন্দুকে ৪ নভেম্বর ইমেল ও নোটিস মারফৎ জানিয়ে দেওয়া হয় পুলিশের তরফ থেকে জারি করা নোটিস’টিকে বাতিল করা হচ্ছে।

আইনজীবি অনির্বাণ চক্রবর্তী জানান, “বিভিন্ন জায়গায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা করে হয়য়ানি করা হচ্ছে। বাদ যাচ্ছেন না তাঁর পরিবারের সদস্যরাও। নন্দকুমার থানাতেও এমনই একটি মামলা দায়ের হয়েছে। তবে হাইকোর্টের রক্ষাকবচের নির্দেশ সম্বলিত তথ্য পুলিশকে জানানোর পরেই শুভেন্দুকে জিজ্ঞাসাবাদের নোটিস প্রত্যাহার করেছে। কাঁথি থানা থেকে ইতিমধ্যে এই নোটিস প্রত্যাহারের কপি সংগ্রহ করেছি”।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments