Tuesday, May 21, 2024
HomeKolkataহাইকোর্টের নির্দেশে গান্ধীমূর্তির পাদদেশে ৪০ দিনের ধর্নায় ছাড়পত্র পেল টেট উত্তীর্ণেরা !

হাইকোর্টের নির্দেশে গান্ধীমূর্তির পাদদেশে ৪০ দিনের ধর্নায় ছাড়পত্র পেল টেট উত্তীর্ণেরা !

- Advertisement -

নিউজবাংলা : ২০১৪ টেট উত্তীর্ণরা চাকরী থেকে বঞ্চিত। এই দাবীতে দীর্ঘদিন ধরেই পথে নেমে আন্দোলন করছেন তাঁরা। কিন্তু সেই অবস্থানে পুলিশের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন আন্দোলনকারীরা। বুধবার মামলা দায়েরের অনুমতি মেলে আর বৃহস্পতিতে হয় শুনানি। বিচারপতি মান্থার নির্দেশে আগামী ৪০ দিনের জন্য গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানের অনুমতি পেলেন এই আন্দোলনকারীরা।

এর আগে হাইকোর্টের নির্দেশে ১৬ সেপ্টেম্বর থেকে মাত্র ৫ দিনের জন্য গান্ধীমূর্তির পাদদেশে ধর্নার অনুমতি মিলেছিল ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীদের। কিন্তু সেই মেয়াদ পেরিয়ে যাওয়ার পরেই আন্দোলনকারীদের তুলে দেয় পুলিশ। কিন্তু শান্তিপূর্ণ আন্দোলনে বারেবারে পুলিশের তরফে বাধা দেওয়ার অভিযোগ নিয়ে সরব হন আন্দোলনকারীরা।

অবশেষে তাঁরা পুনরায় শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার অনুমিতি চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন। বুধবারই এ সংক্রান্ত মামলা দায়েরের অনুমতি মেলে। বৃহস্পতিবার সেই মামলারই শুনানি ছিল বিচারপতি মান্থার এজলাসে। তার পরেই বিচারপতি নির্দেশ দেন, আপাতত ৪০ দিন চাকরিপ্রার্থীরা ধর্নায় বসতে পারবেন গান্ধীমূর্তির পাদদেশে।

গত কয়েক দিন ধরে চাকরির দাবিতে শহরের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন টেট এবং এসএসসি চাকরিপ্রার্থীরা। এতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে বলে পাল্টা জনস্বার্থ মামলা হয় হাই কোর্টে। সেই মামলার রায় স্থগিত রেখেছে হাই কোর্ট।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments