HomeNational NewsBihar Liquor Regulation : বিহারে ক্ষমতায় এলেই মদের নিষেধাজ্ঞা প্রত্যাহার, প্রশান্ত...

Bihar Liquor Regulation : বিহারে ক্ষমতায় এলেই মদের নিষেধাজ্ঞা প্রত্যাহার, প্রশান্ত কিশোরের ঘোষণা !

spot_img
spot_imgspot_img
- Advertisement -

NewzBangla Desk : ক্ষমতায় আসার এক ঘণ্টার মধ্যে মদ বিক্রি নিয়ে চলতি নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবেন। এমনটাই ঘোষণা করেছেন প্রশান্ত কিশোর। ভোটকুশলী থেকে পুরো দস্তুর রাজনীতিবিদ হতে চলেছেন তিনি। ২ অক্টোবর গান্ধীজির জন্মদিনে ‘জন সুরজ’ নামে রাজনৈতিক দল ঘোষণা করবেন প্রশান্ত। তার আগে শুরু হয়েছে দলের সলতে পাকানোর কাজ।

নীতীশ কুমার সরকারের নানা নীতির সমালোচনা করে জোরদার প্রচার শুরু করেছেন প্রশান্ত। তিনি সবচেয়ে সোচ্চার নীতীশের মদ বিরোধী নীতি নিয়েই। রবিবার (Bihar Liquor Regulation  ) তিনি বলেন, ‘মদে নিষেধাজ্ঞা নীতীশ কুমার সরকারের লোক দেখানো একটি কাজ। সরকার গড়ার এক ঘণ্টার মধ্যে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেব৷’

মদের উপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত রাজ্যে ব্যর্থ হয়েছে বলে মনে করেন প্রশান্ত। এর ফলে মদের হোম ডেলিভারি শুরু হয়েছে। তাতে আবগারি শুল্ক বাবদ রাজ্য সরকার ২০ হাজার কোটি টাকা হারাচ্ছে। নীতীশ সরকারের মদ নীতির ফলে আমলা এবং এক শ্রেণির রাজনীতিক আর্থিকভাবে উপকৃত হয়েছেন বলে অভিযোগ তুলেছেন প্রশান্ত।

তাঁর কথায়, “আমি বাস্তববাদী রাজনীতিতে বিশ্বাসী। তাই মদের নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত ঘোষণায় পিছপা হব না। মহিলা ভোট পাবে না, এই আশঙ্কায় অন্য রাজনৈতিক দলগুলি এই সিদ্ধান্তের বিরুদ্ধে কিছু বলতে ভয় পাচ্ছে।’ প্রসঙ্গতঃ বিহারে নীতীশ কুমার পরিচালনাধীন সরকার এই রাজ্যে মদ বিক্রীতে নিষেধাজ্ঞা জারি করার পর থেকেই চোরাই পথে মদের আমদানী দেদার বেড়েছে বলে অভিযোগ উঠেছে। আর এক শ্রেণীর প্রভাবশালী লোকের মদতেই এই কারবার রাজ্য জুড়ে জাঁকিয়ে বসেছে বলেই খবর।

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments