Monday, May 27, 2024
HomeKolkataICDS Supervisor Recruitment : ২৬ বছর পর কাটল জট, অঙ্গনওয়াড়ি কর্মীদের দাবী...

ICDS Supervisor Recruitment : ২৬ বছর পর কাটল জট, অঙ্গনওয়াড়ি কর্মীদের দাবী মেনে আইসিডিএস সুপারভাইজার পদে আসন সরক্ষণ রেখেই নিয়োগ !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : দীর্ঘ প্রায় ২৬ বছরের অপেক্ষার অবসান। অবশেষে রাজ্য জুড়ে আইসিডিএস সুপারভাইজার নিয়োগের জট কাটল। কলকাতা হাইকোর্টের নির্দেশে অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য নির্ধারিত আসন সংরক্ষণ রেখেই নিয়োগের (ICDS Supervisor Recruitment) নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি রাজশেখর মান্থার নির্দেশের পর রাজ্য জুড়ে আইসিডিএস সুপারভাইজার নিয়োগে সমস্ত বাধা কেটে যাবে বলেই ওয়াকিবহাল মহলের মত।

এই রাজ্যে শেষবার ১৯৯৮ সালে আইসিডিস সুপারভাইজার পদে নিয়োগ করা হয়েছিল। তারপর বহু জল গড়িয়েছে রাজ্যের ওপর দিয়ে। দীর্ঘ আবেদন নিবেদনের পর অবশেষে ২০১৯ সালে নতুন করে আইসিডিএস সুপারভাইজার নিয়োগের প্রক্রিয়া শুরু হয় এই রাজ্যে। আইসিডিস সুপারভাইজারের ৩৪৫৮টি শূন্যপদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। কিন্তু শুরুতেই ছন্দপতন হয়ে যায় আসন সংরক্ষণ নিয়ে।

আরও পড়ুন : রাজস্থানকে টপকে উত্তাপে শীর্ষে বাংলা, সুখবর আসছে কবে থেকে-কি বলছে আবহাওয়া রিপোর্ট !

অঙ্গনওয়াড়ি কর্মীদের এই কাজে সর্বাধিক সংরক্ষণ দেওয়ার কথা থাকলেও মাত্র ৪২২টি পদ সংরক্ষণের আওতায় রেখে মোট ৩০৩৬টি শূন্যপদে সরাসরি নিয়োগ প্রক্রিয়া শুরু করে রাজ্য। এরপরেই অঙ্গনওয়াড়ি কর্মীরা তাঁদের জন্য নির্ধারিত ৫০ শতাংশ আসন সংরক্ষণের দাবীতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়। দীর্ঘ আইনী লড়াইয়ের পর অবশেষে মেলে সুরাহা।

মামলাকারীদের পক্ষে ছিলেন আইনজীবী আশিসকুমার চৌধুরী। শুনানি শেষে বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, শূন্যপদের ৫০ শতাংশ অঙ্গনওয়াড়ি কর্মীদের থেকেই পূরণ করতে হবে। অর্থাৎ সুপারভাইজারদের ৩৪৫৮টি শূন্যপদের মধ্যে ১৭২৯টিতে নিয়োগ পাবেন অঙ্গনওয়াড়ি কর্মীরা।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments