Monday, June 24, 2024
HomeKolkataঅবশেষে সত্যি হল আশংকা, ৫ রাজ্যের ভোট মিটতেই চুপিসাড়ে মহার্ঘ হল রান্নার...

অবশেষে সত্যি হল আশংকা, ৫ রাজ্যের ভোট মিটতেই চুপিসাড়ে মহার্ঘ হল রান্নার গ্যাস !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : গত কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। ৫ রাজ্যের বিধানসভা ভোট মিটলেই বাড়তে পারে রান্নার গ্যাসের দাম। আর সেই আশংকাই সত্যি করে কোনও আগাম ঘোষণা ছাড়াই মঙ্গলবার থেকে বিপুল হারে বাড়ল রান্নার গ্যাসের দাম। বাড়িতে রান্নার ১৪.২কেজি সিলিন্ডার প্রতি দাম একলাফে বাড়ল ৫০ টাকা করে। যদিও গত কয়েকটা মাস কোনও অজ্ঞাত কারনে এই সিলিন্ডারের দাম অপরিবর্তিতই ছিল। এদিকে আবার বানিজ্যিক গ্যাসের সিলিন্ডার (১৯কেজি) প্রতি দাম ৮ টাকা করে কমিয়ে আনা হয়েছে।

প্রসঙ্গতঃ এর আগে মাসের শুরুতেই বানিজ্যিক গ্যাসের সিলিন্ডার প্রতি দাম বিপুল হারে বৃদ্ধি পেয়েছিল (১৯কেজি সিলিন্ডার প্রতি দাম বৃদ্ধি পেয়েছিল ১০৮টাকা করে)। এর জেরেই কিছুদিন ধরে হাওয়ায় ভাসছিল, বাড়তে চলেছে গৃহস্থের রান্নার গ্যাসের দামও। এই আশংকা থেকেই মার্চ মাসের শুরুতে গ্যাস কেনার জন্য রীতিমতো হিড়িক পড়ে যায়। এবার সত্যি হল সেই আশংকা।

মঙ্গলবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় ১৪.২কেজি সিলিন্ডার প্রতি দাম বেড়ে হল ৯৭৬টাকা এবং ১৯কেজি বানিজ্যিক গ্যাসের দাম হল ২০৮৯টাকা। হলদিয়া ও সংলগ্ন এলাকায় গৃহস্থের রান্নার গ্যাসের দাম বেড়ে হল (১৪.২কেজি) সিলিন্ডার প্রতি ৯৫২টাকা। ১৯ কেজি বানিজ্যিক সিলিন্ডারের দাম ৮ টাকা কমে হল ২০২২.৫০।

এক ঝলকে দেখে নেওয়া যাক হলদিয়া ও সংলগ্ন এলাকায় কোন কোন গ্যাস সিলিন্ডারের দাম ঠিক কতটা হল। অন্যান্য জায়গায় পূর্বের দামের সঙ্গে একই হারে দাম বৃদ্ধি বা কম হিসেব করতে হবে।

১.৪.২ কেজি সিলিন্ডার – ৯৫২.০০টাকা (+৫০)

৫ কেজি (উজ্জ্বলা) – ৩৫০.৫০ টাকা (+১৮)

১০কেজি কম্পোজিট – ৬৭০.৫০টাকা (+৩৫)

৫কেজি কম্পোজিট – ৩৫০.৫০টাকা (+১৮)

১৯কেজি বানিজ্যিক গ্যাস – ২০২২.৫০টাকা (-৮)

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments