Monday, June 24, 2024
Homeদক্ষিণবঙ্গবেড়ছে কাজের চাপ, পাল্লা দিয়ে বেড়েছে বঞ্চনা, এমনই দাবীতে আশাকর্মীদের বিক্ষোভ পূর্ব...

বেড়ছে কাজের চাপ, পাল্লা দিয়ে বেড়েছে বঞ্চনা, এমনই দাবীতে আশাকর্মীদের বিক্ষোভ পূর্ব মেদিনীপুরে !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : কোভিড যোদ্ধা হিসেবে যারা সব থেকে প্রথম সারিতে কাজ করছেন তার মধ্যে অন্যতম হলেন আশাকর্মীরা। রাতদিন এক করে গ্রামে গ্রামে ঘুরে কোভিড আক্রান্তদের সন্ধান করা, হোম কোয়ারেন্টিনে থাকা করোনা আক্রান্তদের সম্পর্কে প্রতিনিয়ত আপডেট তথ্য তুলে আনার গুরু দায়িত্ব সামলাচ্ছেন এঁরাই।

সেই সঙ্গে গ্রামের প্রসূতি মহিলা থেকে সদ্যোজাত শিশুদের স্বাস্থ্য সম্পর্কিত দিকটিও প্রতিনিয়ত তাঁদের দেখাশোনা করতে হচ্ছে। এহেন আশা কর্মীরা দীর্ঘদিন থেকেই নিজেদের দাবী দাওয়া নিয়ে সরব হয়েছেন।

আশা কর্মীদের মূল দাবী, তাঁদের পূর্ণ স্বাস্থ্য কর্মীর মর্যাদা দিতে হবে। কাজ স্থায়ীকরণ করতে হবে। সেই সঙ্গে বৈষম্যমূলক ফরমেট বাতিল, পিএফ, বোনাস, ইএসাই সহ সামাজিক সুরক্ষা দেওয়ার পাশাপাশি মাসিক বেতন ন্যূনতম ২১ হাজার টাকা করতে হবে।

এই সমস্ত দাবী নিয়েই মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য আধিকারীদের দফতরের সামনে জোরদার বিক্ষোভ দেখালেন এই জেলার শতাধিক আশাকর্মীরা। বিক্ষোভকারীরা জানান, মোট ৮ দফা দাবী নিয়ে রাজ্য জুড়ে আন্দোলন চালাচ্ছেন তাঁরা। তাঁদের দাবী, ব্লক সহ সরকারি হাসপাতালের পরিকাঠামো উন্নত করা, কর্মরত অবস্থায় মারা গেলে বাড়ির একজনকে চাকরি দিতে হবে

এদিনের বিক্ষোভে জেলার বিভিন্ন প্রান্তের আশাকর্মীরা অংশগ্রহণ করেন। তাঁরা জানিয়েছেন, শীঘ্রই তাঁদের দাবী পূরণ না হলে প্রয়োজনে রাজ্য স্বাস্থ্য দফতরের সামনে ঘেরাও করে বিক্ষোভ দেখাবেন তাঁরা। দরকার হলে দিল্লীতে গিয়ে রাস্তায় নেমেও আন্দোলন করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

 #newzbangla #BengaliNews #PaschimMedinipur #নিউজবাংলা #Newsbangla #NationalNews #CrimeNews #OnlineFraud

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments