Tuesday, May 21, 2024
Homeদক্ষিণবঙ্গসিবিআই তদন্তে অসহযোগিতার অভিযোগ, আবু তাহের সহ ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারী...

সিবিআই তদন্তে অসহযোগিতার অভিযোগ, আবু তাহের সহ ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি !

- Advertisement -

 

হলদিয়া, পূর্ব মেদিনীপুর : ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর সঙ্গে অসহযোগিতার অভিযোগে এবার নন্দীগ্রামের দাপুটে তৃণমূল নেতা আবু তাহের, সেক খুশনবি এবং সেক আমানুল্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল হলদিয়া মহকুমা আদালত।

সিবিআইয়ের সমন পেয়েও সোমবার হলদিয়ার একটি গেস্ট হাউসে যাননি আবু তাহের ও তাঁর সঙ্গীরা। এরপরেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে হলদিয়া মহকুমা আদালতে এই তিন তৃণমূল নেতার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়। সেই আবেদনে সাড়া দিয়েই তাহের ও তাঁর সঙ্গীদের গ্রেফতারির নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আরও পড়ুন : নন্দীগ্রাম হিংসা মামলায় সিবিআই তলব, গ্রেফতারির আশংকায় সরাসরি হাজিরা এড়ালেন আবু তাহের সহ ৩ !

তাহেরের আইনজীবি সেক মনসুর আলম জানান, “আজ সিবিআইয়ের তরফে ভোট পরবর্তী হিংসায় চিল্লগ্রামের দেবব্রত মাইতি খুনের তদন্তে অসহযোগিতার অভিযোগে আবু তাহের, সেক খুশনবি এবং সেক আমানুল্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়। বিচারক সব দিক খতিয়ে দেখে তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। তবে আমরা এর বিরুদ্ধে উচ্চ আদালতে যাব” জানিয়েছেন মনসুর।

যদিও এর আগেই সোমবার সকালে আবু তাহের অভিযোগ জানিয়েছিলেন, আজ তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে এনে গ্রেফতার করার পরিকল্পনা রয়েছে সিবিআইয়ের। আগাম সেই খবর জানতে পেরেই সিবিআইয়ের হাজিরা এড়িয়ে যান তাহের ও তাঁর সঙ্গীরা।

এদিন তাহের দাবী জানান, “এর আগে একই ভাবে সুফিয়ানের জামাই সহ একাধিক তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে এনে গ্রেফতার করা হয়েছে। প্রায় এক বছর ধরে বিনা বিচারে জেলে রয়েছে তাঁরা”। তাহের জানান, “আমি মৃত দেবব্রত মাইতিকে কোনওদিন চিনি না। তাঁর বাড়িও জানি না। আমাকে মিথ্যে অভিযোগে ফাঁসানো হচ্ছে”। 

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments