Tuesday, May 21, 2024
HomeLoksabha Election 2024Tamluk Tension : তমলুকে শুভেন্দু-অভিজতের মিছিল ঘিরে ছড়াল উত্তেজনা, চাকরীহারাদের মঞ্চের দিকে...

Tamluk Tension : তমলুকে শুভেন্দু-অভিজতের মিছিল ঘিরে ছড়াল উত্তেজনা, চাকরীহারাদের মঞ্চের দিকে জুতো নিয়ে তেড়ে গেল বিজেপি কর্মীরা !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : আজ তমলুকের বিজেপি প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির মনোনয়ন জমা দেওয়ার কর্মসূচী রয়েছে। সেই উপলক্ষ্যে শনিবার বেলার দিকে তমলুক শহরে একটি মিছিল আয়োজন করে বিজেপি। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সেই মিছিল করে তমলুক হাসপাতাল মোড়ে তৃণমূল সমর্থিত চাকরীহারাদের (Tamluk Tension) অবস্থান মঞ্চের কাছে পৌঁছালে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়।

এই সময় বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে চোর শ্লোগান দিতে থাকে। দুই তরফের শ্লোগানের মাঝেই জুতো হাতে বিক্ষোভরত চাকরীহারাদের মঞ্চের দিকে তেড়ে যান বিজেপির নেতা কর্মীরা। মঞ্চের দিকে ইট ছোঁড়ারও অভিযোগ ওঠে।  পরিস্থিতি সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকে। তবে দীর্ঘ সময়ের চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে তমলুক থানার বিশাল পুলিশ বাহিনী।

আজ দুপুর আড়াইটে নাগাদ তমলুকের নিমতৌড়িতে অভিজিৎ গাঙ্গুলির মনোনয়ন জমা দেওয়ার কর্মসূচী রয়েছে। তার আগেই শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তমলুক শহর জুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে বিজেপি নেতৃত্বরা। মিছিলটি তমলুক হাসপাতাল মোড়ে এসে শেষ হয়। সেই মিছিললে অভিজিৎ গাঙ্গুলি ও শুভেন্দু অধিকারী দেখেই বিক্ষোভরত চাকরীহারা স্কুল শিক্ষকদের মঞ্চ থেকে চোর শ্লোগান তোলা হয়। পাল্টা বিজেপির কর্মী সমর্থকরাও জয় শ্রী রাম শ্লোগান দিতে থাকে। তবে তারই মাঝে পরিস্থিতি আচমকাই বদলে যায়।

দুই পক্ষের ক্রমাগত শ্লোগানের মাঝেই মঞ্চের দিকে তেড়ে যায় বিজেপির মিছিলে থাকা কর্মী সমর্থকরা। তাঁরা জুতো হাতে মঞ্চের আন্দোলনকারীদের দিকে এগিয়ে যায়। পরিস্থিতি ঘোরাল হতে পারে আঁচ করে আগে থেকেই বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে হাজির ছিল। পুলিসের তৎপরতায় বড়সড় অপ্রীতিকর ঘটনা এড়ানো গিয়েছে বলে খবর। প্রসঙ্গতঃ কলকাতা হাইকোর্টের রায়ে প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষকের চাকরী চলে যাওয়ার ঘটনায় আদালতের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেই কাঠগড়ায় তুলেছেন শিক্ষকদের একাংশ।

তমলুকে বিজেপির মিছিল চলাকালীন কিভাবে ছড়াল উত্তেজনা, দেখুন তারই এক ঝলক :

এই ঘটনার প্রতিবাদ জানাতেই শুভেন্দুর জেলা এবং অভিজিৎ গাঙ্গুলির কেন্দ্র তমলুকে মঞ্চ বেঁধে অনশনে বসেছেন তৃণমূল সমর্থিত চাকরী হারা শিক্ষকদের একাংশ। এর আগে শুভেন্দু অধিকারীর বাড়ি ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছিলেন আন্দোলনকারীরা। সেই সঙ্গে অভিজিৎ গাঙ্গুলিকে ঘিরে বিক্ষোভ দেখানোর কথাও বলেছিলেন আন্দোলনকারী শিক্ষকদের নেতৃত্বরা। এদিন অভিজিৎ গাঙ্গুলি ও শুভেন্দু অধিকারীর মিছিল শিক্ষক মঞ্চের কাছে পৌঁছাতেই চাকরীহারাদের বিক্ষোভ আছড়ে পড়ে। তবে এই মুহূর্তে পরিস্থিতি থমথমে রয়েছে। আজ বিকেলে নির্ধারিত সময়সূচী অনুযায়ী অভিজিৎ গাঙ্গুলি মনোনয়ন জমা করবেন বলেই বিজেপি নেতৃত্ব জানিয়েছেন।।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments