Tuesday, May 21, 2024
HomeKolkataCM Mamata Banerjee : ভোট প্রচারে আজ হলদিয়ায় মমতা, প্রিয় পাত্র উত্তমের...

CM Mamata Banerjee : ভোট প্রচারে আজ হলদিয়ায় মমতা, প্রিয় পাত্র উত্তমের সমর্থনে কাঁথিতে রোড শো, বাদ থাকছে অধিকারী মহল্লা !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : পূর্ব মেদিনীপুর জেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় পাত্র হিসেবে পরিচিত উত্তম বারিক। তিনি একাধারে জেলা পরিসদের সভাধিপতি, সেই সঙ্গে পটাশপুরের বিধায়ক। এবারের লোকসভা নির্বাচনে কাঁথি কেন্দ্রে প্রার্থী করে সেই উত্তমের কাঁধেই গুরুদায়িত্ব তুলে দিয়েছেন দলনেত্রী। এবার প্রিয়পাত্র উত্তমের সমর্থনে (CM Mamata Banerjee) প্রথমবার কাঁথি শহরে রোড শো করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে কোনও মুখ্যমন্ত্রী কাঁথি শহরে এমন রোড শো’য় অংশ নিয়েছিলেন কিনা মনে করতে পারছেন না কেউই। তৃণমূল সূত্রে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী কাঁথি শহর জুড়ে পরিক্রমা করবেন। তবে এই রোড শো’য় শিশির অধিকারীর বাড়ি তথা শান্তিকুঞ্জের গলি বাদ থাকছে বলেই তৃণমূল সূত্রে দাবী।

কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি পীযুষ কান্তি পন্ডা জানান, “কাঁথি শহরে প্রথমবার রোড শো’য় যোগ দিছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। শহরের মূল কেন্দ্র জুড়ে তাঁর মিছিল এগিয়ে যাবে। এই মিছিল স্মরণীয় করে রাখতে ঐতিহাসিক জমায়েত হচ্ছে” বলে দাবী জানিয়েছেন পীযুষ। তিনি জানান, “এর আগে উত্তম বারিকের সমর্থনে মুখ্যমন্ত্রীর জনসভা করার কথা ছিল।

কিন্তু আবহাওয়ার সমস্যার জেরে মাঠের পরিস্থিতি ভালো নেই। তাই শেষ মুহূর্তে জনসভার পরিবর্তে রোড শো’য় অংশ নিচ্ছেন মুখ্যমন্ত্রী”। পীযুষ জানান, “ইতিমধ্যেই রোড শো’র যাবতীয় প্রস্তুতি সারা হয়ে গিয়েছে। এবার ফাইনাল ম্যাচ দেখবে বিজেপি”।

পীযূষ আরও জানান, “মুখ্যমন্ত্রীর এই মিছিলে হাজির থাকবেন ৯৮টি গ্রাম পঞ্চায়েত ও ১টি পুরসভার সমস্ত স্তরের মানুষ। মুখ্যমন্ত্রীর হাত শক্ত করতে উত্তমকে বিপুল ভোটে জয়ী করার লক্ষ্যেই অভিনব এই মিছিলের আয়োজন করা হয়েছে” বলে জানিয়েছেন পীযূষ। জেলা তৃণমূল সূত্রে খবর, ওইদিন মুখ্যমন্ত্রীর কপ্টার নামবে কাঁথির অরবিন্দ স্টেডিয়ামে।

এরপর তিনি জুনপুট মোড়ে গিয়ে মিছিলে যোগ দেবেন বিকেল ৩টে নাগাদ। প্রায় ৪৫ মিনিটের এই মিছিল এরপর এগিয়ে যাবে পোষ্ট অফিস মোড়, চৌরঙ্গী হয়ে রূপশ্রী বাইপাস। সেখান থেকে মেছেদা বাইপাস ধরে দিঘা গামী সড়কে কিছুটা এগিয়ে মিছিলটি শেষ হবে। তারপর পরবর্তী গন্তব্যে উড়ে যাবে মমতা।

[আরও পড়ুন : সোমবার অভিজিৎ গাঙ্গুলির সমর্থনে হলদিয়ায় প্রধানমন্ত্রীর জনসভা, ৩ লক্ষ জমায়েতের টার্গেট শুভেন্দুর !]

সূত্রের খবর, প্রাথমিক পর্যায়ে মুখ্যমন্ত্রীর এই মিছিল প্রথমে অধিকারী মহল্লা ছুঁয়ে আসার পরিকল্পনা ছিল। সেক্ষেত্রে সেন্ট্রাল বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়ে শহরে ঢুকতে পারত। তবে শান্তিকুঞ্জ সংলগ্ন কলেজ রোড অত্যন্ত সংকীর্ণ হওয়ায় মিছিলের জন্য এই রাস্তার পরিকল্পনা থেকে সরে এসেছে তৃণমূল নেতৃত্ব। পরিবর্তে শান্তিকুঞ্জের অদূরে পোষ্ট অফিস মোড় থেকেই মিছিল ঘুরে যাবে চৌরঙ্গীর দিকে।

ঘাসফুল শিবিরের খবর, বৃহস্পতিবার একই দিনে পূর্ব মেদিনীপুরে তিনটি কর্মসূচী রয়েছে মুখ্যমন্ত্রীর। প্রথমে তিনি তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের সমর্থনে হলদিয়ায় জনসভায় যোগ দেবেন। সেখান থেকে কাঁথি’র রোড শো। এরপর তিনি উড়ে যাবেন এগরায়। এই বিধানসভা কেন্দ্রটি মেদিনীপুর লোকসভার মধ্যে রয়েছে। জুন মালিয়ার সমর্থনে এগরায় সভা করার পরেই তিনি কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments