Tuesday, May 21, 2024
HomeKajer KhaborGroup D Recruitment Scam : যথাযথ শ্রম দিয়েই বেতন মিলেছে, দাবী জানিয়ে...

Group D Recruitment Scam : যথাযথ শ্রম দিয়েই বেতন মিলেছে, দাবী জানিয়ে টাকা ফেরতের নির্দেশের বিরুদ্ধে আদালতে গেলেন চাকরী হারানো ১৯১১ গ্রুপ ডি কর্মী !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই কাজ হারিয়েছেন রাজ্যের ১৯১১ গ্রুপ ডি কর্মী। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই ডিভিশান বেঞ্চের দ্বারস্থ্য হয়েছেন তাঁরা। এবার বেতনের টাকা ফেরতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েও পুনরায় ডিভিশান বেঞ্চে আবেদন জানালেন তাঁরা।

আবেদনকারীদের যুক্তি, তাঁরা গত ৫ বছর ধরে চাকরি করছেন। চাকরি পাওয়ার পর যথাযথ শ্রমও দিয়েছেন। তা হলে এখন কেন বেতন ফেরত দেওয়ার কথা বলা হচ্ছে? এর পর ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয়, বৃহস্পতিবার এই নিয়ে বিস্তারিত শুনানি হবে।

গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় ২৮২৩ জনের ওএমআর শিট বিকৃত করে চাকরি পাইয়ে দেওয়া হয়েছিল বলে স্বীকার করে নিয়েছিল এসএসসি (Group D Recruitment Scam)। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়, এই ২৮২৩ জনের মধ্যে ১৯১১ জনকে রাজ্যের বিভিন্ন স্কুলে নিয়োগ করা হয়েছে।

এরপরেই নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি গিয়েছে ১,৯১১ জন গ্রুপ ডি কর্মীর। পাশাপাশি, সরকারের কাছে থেকে নেওয়া বেতনও তাঁদের ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments