Tuesday, May 21, 2024
HomeKolkataMigrant Workers : হরিয়ানায় হামলার শিকার পরিযায়ী শ্রমিকদের সাহায্যে এগিয়ে এল মাইগ্রেন্ট...

Migrant Workers : হরিয়ানায় হামলার শিকার পরিযায়ী শ্রমিকদের সাহায্যে এগিয়ে এল মাইগ্রেন্ট ওয়ার্কার্স ওয়েলফেয়ার বোর্ড, খোলা হল কন্ট্রোল রুম, থাকছে টোল ফ্রি নম্বর !

- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : আচমকাই উত্তপ্ত হয়ে উঠেছে হরিয়ানার গুরুগ্রাম সহ একাধিক এলাকা। পুড়িয়ে দেওয়া হয়েছে বহু দোকান বাড়ি। বেছে বেছে একটা শ্রেণীর মানুষদের এলাকাছাড়া করা হচ্ছে বলে অভিযোগ। যেখানে বাংলা সহ বিভিন্ন রাজ্যের বিপুল পরিমাণে পরিযায়ী শ্রমিক (Migrant Workers) পড়েছেন আতান্তরে। চরম উৎকণ্ঠার মধ্যে থাকা পরিযায়ী শ্রমিকদের একাংশ বাড়ি ফেরার জন্য রীতিমত উদগ্রীব। এমন পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিল মাইগ্রেন্ট ওয়ার্কার্স ওয়েলফেয়ার বোর্ড।

সূত্রের খবর, সম্প্রতি এই ওয়েলফেয়ার বোর্ডের তরফে জানানো হয়েছে, হরিয়ানা সহ দেশের যে কোনও জায়গাতেই পরিযায়ী শ্রমিকরা বিপদের মধ্যে পড়লে তাঁদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবে এই সংগঠনটি। বাংলা সহ বিভিন্ন জায়গার পরিযায়ী শ্রমিকরা হরিয়ানা বা অন্যান্য রাজ্যে সমস্যার মধ্যে পড়ে থাকলে তাঁদের দ্রুত ওয়েলফেয়ার বোর্ডের টোল ফ্রি নম্বর অথবা হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, মাইগ্রেন্ট ওয়ার্কার্স ওয়েলফেয়ার বোর্ডের সঙ্গে ফোন করে সরাসরি কোথা বলতে পারবেন 18001030009 (9am-6pm) এই নম্বরে। এছাড়াও একটি হোয়াটসঅ্যাপ নম্বর রয়েছে যেখানে ২৪ ঘন্টা আপনি ম্যাসেজের মাধ্যমে নিজের সমস্যার বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারবেন। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 8371039977।

প্রসঙ্গতঃ সম্প্রতি মনিপুরের পর হরিয়ানাতেও সম্প্রদায়ভিত্তিক সংঘর্ষের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। বিশেষতঃ হরিয়ানায় ব্যাপক সমস্যার মধ্যে রয়েছেন পরিযায়ী শ্রমিকরা। এর মধ্যে বাংলার পরিযায়ী শ্রমিকের সংখ্যাই সব থেকে বেশী বলে খবর। এই পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মাইগ্রেন্ট ওয়ার্কার্স ওয়েলফেয়ার বোর্ড। বিপদগ্রস্ত শ্রমিকদের প্রয়োজনে এই বোর্ডের সঙ্গে দ্রুত যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফেও হরিয়ানার পরিযায়ী শ্রমিকদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments