Wednesday, April 17, 2024
HomeNEWZBANGLABJP Dist. President : লোকসভার আগেই বিজেপির জেলা সভাপতি পদে রদবদল, পূর্ব...

BJP Dist. President : লোকসভার আগেই বিজেপির জেলা সভাপতি পদে রদবদল, পূর্ব মেদিনীপুরে পুরানোদের সরিয়ে দায়িত্ব পেলেন অভিজ্ঞ দুই বিধায়ক !

spot_imgspot_img
spot_imgspot_img
  1. তমলুক : সামনেই লোকসভা নির্বাচন, তার আগেই রাজ্য জুড়ে নতুন করে জেলা সভাপতিদের নাম ঘোষণা করল বিজেপি। আর সেই তালিকায় বাদ পড়লেন পূর্ব মেদিনীপুরের তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলার দুই সভাপতি, পরিবর্তে দায়িত্বে আনা হল অভিজ্ঞ দুই বিধায়ককে (BJP Dist. President)। লোকসভার আগে দলকে আরও মজবুত করার লক্ষ্যেই এমন উদ্যোগ বলে বিজেপির অন্দরের খবর।

বিজেপি সূত্রে খবর, এতদিন তমলুক সাংগঠনিক জেলার সভাপতি হিসেবে দায়িত্বে ছিলেন তপন কুমার ব্যানার্জী, তাঁর জায়গায় দায়িত্বে এলেন হলদিয়ার বিজেপি বিধায়িকা তাপসী মন্ডল। আর কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি ছিলেন সুদাম পন্ডিত। এবার তাঁকে সরিয়ে দায়িত্বে আনা হয়েছে কাঁথি দক্ষিণের বিজেপি বিধায়ক অরূপ কুমার দাস’কে। তৃণমূলের জমানায় এই দুই বিধাকের অসম লড়াইয়ে জেতার ঘটনা দলের অন্দরে বাড়তি উৎসাহ যোগাবে সন্দেহ নাই।

প্রসঙ্গতঃ এবারের পঞ্চায়েত নির্বাচনে পূর্ব মেদিনীপুরে আশানুরূপ ফল করতে পারেনি বিজেপি। জেলা পরিষদে প্রাপ্ত ভোটের হিসেবে আসন্ন লোকসভা নির্বাচনে তমলুক ও কাঁথি আসনে বিজেপির জেতার আশা একেবারেই ক্ষীণ। এই পরিস্থিতিতে নীচু তলার ক্ষোভে প্রলেপ দিতে বেশ কিছু মন্ডল সভাপতির ওপর কোপ পড়ে। তার পরে আচমকাই জেলা সভাপতিস্তরে বদল এনে লোকসভার আগে নতুন উদ্যমে লড়াই করার বার্তা দিলেন ওপর তলার নেতৃত্বরা।

সব মিলিয়ে লোকসভা নির্বাচনের মুখে বিজেপির সাংগঠনিক স্তরে এই রদবদল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আগামী কিছু দিনের মধ্যেই বিজেপির মন্ডল ও জেলা কমিটিতে ব্যাপক রদবদল হলে আশ্চর্যের কিছু নেই বলেই রাজনৈতিক বিশ্লেষকদের মত।

যদিও বিজেপির এই রদবদলে কোনও লাব হবে না বলেই কটাক্ষ করেছেন পূর্ব মেদিনীপুর জেলা তৃণৃূলেট নেতৃত্বরা। তাঁদের দাবী, কেন্দ্রের সরকার মানুষের ওপর ক্রমাগত বোঝা চাপিয়ে যাচ্ছে। ১০০ দিনের কাজে টাকা বন্ধ করে মানুষকে ভাতে মারার চেষ্ট করছে। রান্নার গ্যাস, জ্বালানী তেল আকাশ ছোঁয়া, মানুষকে লুঠ করে সরকারের পকেট ভরছে। তাই এবারের লোকসভা নির্বাচনে বিজেপির ভরাডুবি আসন্ন। দলে যতই রদবদল ঘটুক না কেন বিজেপি থেকে মানুষ মুখ ফিরিয়ে নেবে বলেই তৃণমূলের দাবী।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments