Friday, January 27, 2023
Homeদক্ষিণবঙ্গNandigram : নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসা মামলায় বিপাকে সুফিয়ান-তাহের, সিবিআইয়ের সাপ্লিমেন্টারি চার্জশিট...

Nandigram : নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসা মামলায় বিপাকে সুফিয়ান-তাহের, সিবিআইয়ের সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ, ৪ নেতার গ্রেফতারির সম্ভাবনা !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

নন্দীগ্রাম : নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসা মামলায় চিল্লোগ্রামের বিজেপি কর্মী দেবব্রত মাইতির হত্যা মামলায় সিবিআইয়ের তদন্তে সহযোগিতা না করায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট তৃণমূল নেতা সেক সুফিয়ান, আবু তাহের সহ ৪ জনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল হলদিয়া মহকুমা আদালত।

সোমবার এই মামলায় সুফিয়ান, তাহের সহ ৬ তৃণমূল নেতার নামে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা করে সিবিআই। আদালতে সিবিআইয়ের দাবী, ৪ তৃণমূল নেতা তদন্তে অসহযোগিতা করছেন। এই কারনেই তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন করা হয়। সিবিআইয়ের আবেদন মেনে আদালত তাহের, সুফিয়ান সহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

প্রসঙ্গতঃ গত ২ মে ভোটের ফল প্রকাশের পর নন্দীগ্রামের (Nandigram) একাধিক এলাকায় বেছে বেছে বিজেপি নেতা-কর্মীদের বাড়িতে তৃণমূলের কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ। সেই হামলায় গুরুতর জখম হন দেবব্রত দাস। তাঁকে পরে কলকাতায় নিয়ে গেলে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো খুন ও ধর্ষণের ঘটনার তদন্তে নেমে এই মামলায় ১২ জন তৃণমূল নেতা-কর্মীকে গ্রেফতার করেছে সিবিআই। তাঁদের মধ্যে সুফিয়ানের জামাইও রয়েছেন।

এরপর আবু তাহেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হলেও তিনি বারেবারেই সিবিআইয়ের জেরা এড়িয়ে যান। যার জেরে তাহেরকে ধরতে একাধিকবার তার বাড়িতে অভিযান চালায় সিবিআই। তবে গত বছরের ৯ ফেব্রুয়ারী সুপ্রিম কোর্ট থেকে রক্ষাকবচ পায় সেক সুফিয়ান।

আদালতের নির্দেশ ছিল, মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সুফিয়ানকে গ্রেফতার করা যাবে না। আজ সিবিআই সাপ্লিমেন্টারি চার্জশিটে সুফিয়ান সহ ৬ জনের নাম যুক্ত করেছে। এরপর শীঘ্রই সুফিয়ানকে পুলিশ গ্রেফতার করতে পারবে বলেই আইনজীবি মহলের মত।

হলদিয়া আদালতের আইনজীবি স্বপন কুমার অধিকারী জানান, “নন্দীগ্রাম থানার কেস নং ২২৪/২০২১ এর ভিত্তিতে আজ সিবিআই আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা করেছে। এই সাপ্লিমেন্টারি চার্জশিটে ৬ জনের নাম রয়েছে। তাঁরা হলে সেক সুপিয়ান, আবু তাহের, সেক আমানুল্লা, সেক খুশনবি, সেক সৈয়ম কাজি এবং সেক সামসুদ্দোহা। তাঁদের বিরুদ্ধে আইপিসি ১৪৭, ১৪৮, ১৪৯, ৩২৩, ৩২৫, ৩২৬ এবং ৩০২ ধারায় অভিযোগ আনা হয়েছে”।

স্বপন অধিকারী আরও জানান, “এদিন সিবিআই আদালতে সেক সৈয়ম কাজি এবং সেক সামসুদ্দোহা তদন্তে সহযোগিতা করলেও বাকী ৪ জন কোনও ভাবেই সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে সহযোগিতা করেনি। তাই এঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক। আদালত সেই দাবী মেনেই সুফিয়ান, তাহের, আমানুল্লা ও খুশনবির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে”। স্বপন জানান, “এরপর এই ৪ জনকে পুলিশ যে কোনও সময় গ্রেফতার করতে পারবে”।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular