Monday, May 27, 2024
HomeKolkataPrimary TET Result : প্রকাশিত হল প্রাথমিক টেট পরীক্ষার মডেল আনসার কি,...

Primary TET Result : প্রকাশিত হল প্রাথমিক টেট পরীক্ষার মডেল আনসার কি, কোন পদ্ধতিতে চ্যালেঞ্জ করবেন, হাতে কতটা সময় থাকছে জেনে নিন বিস্তারিত !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : প্রাথমিকে টেট ২০২৩ পরীক্ষার সম্ভাব্য ‘মডেল আনসার কি’ বা আদর্শ উত্তরমালা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মঙ্গলবার রাত ৮টা নাগাদ শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে পাঁচ পাতার এই উত্তরমালা আপলোড করা হয়েছে (Primary TET Result)। এই উত্তর নিয়ে কোনও প্রার্থীর কোনও আপত্তি থাকলে আগামী ১ মাস পর্যন্ত সময়ের ধরে চ্যালেঞ্জ জানাতে পারবেন তাঁরা। তবে এর জন্য প্রার্থীকে প্রতি প্রশ্ন পিছু টাকা জমা করতে হবে।

পর্ষদ সূত্রে খবর, এই প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানানোর জন্য সময়সীমা রয়েছে ১০ মে থেকে ৯ জুন। এই সময়ের মধ্যেই যে কোনও প্রার্থী চ্যালেঞ্জ করতে পারবেন। এর জন্য প্রশ্নপিছু ৫০০ টাকা অনলাইন পেমেন্ট করতে হবে পর্ষদকে। যদি দেখা যায়, প্রার্থীর চ্যালেঞ্জে ভুল রয়েছে, তাহলে সেই টাকা তিনি আর ফেরত পাবেন না। তবে, পর্ষদের ভুল ধরিয়ে দিলে সেই টাকা তিনি ফেরৎ পাবেন।

পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, প্রার্থীদের তরফে কোনও অভিযোগ এলে সেই বিষয়ে খতিয়ে দেখবেন বিশেষজ্ঞরা। উত্তরপত্রে কোনও ভুলভ্রান্তি থাকলে তা শুধরে চূড়ান্ত মডেল আনসার কি আপলোড করা হবে। তারপরেই টেটের ফল প্রকাশিত হবে। তবে, টেটের ফল প্রকাশের পরে উত্তরপত্র নিয়ে আর কোনও অভিযোগ শোনা হবে না।

টেট মডেল অ্যানসার কি দেখতে এই লিংকে ক্লিক করুন :

প্রসঙ্গতঃ এর আগে টেট পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে একাধিকবার অভিযোগ উঠেছে। ভুল প্রশ্ন নিয়ে আদালতেরও দ্বারস্থ্য হয়েছেন অনেকে। এবার সেই বিতর্ক নিরসনে আগাম তৎপর প্রাথমিক শিক্ষা পর্ষদ। মডেল উত্তরপত্র নিয়ে যদি কোনও সন্দেহ থাকে তাহলে যে কোনও প্রার্থী এই বিষয়ে উপযুক্ত অভিযোগ দায়ের করতেই পারেন। তবে সবকিছু মিটে যাওয়ার পর প্রশ্নপত্র নিয়ে বিতর্কের কোনও অবকাশ থাকবে না বলেই পর্ষদের মত।

 


নিয়মিত খবরে থাকতে ফলো করুন

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments