Wednesday, April 17, 2024
Homeদক্ষিণবঙ্গPurba Medinipur Flood ! ঘুমন্ত অবস্থায় বাড়ির মধ্যে বন্যার জমা জলে...

Purba Medinipur Flood ! ঘুমন্ত অবস্থায় বাড়ির মধ্যে বন্যার জমা জলে পড়ে দেড় বছরের শিশুর মৃত্যু !

spot_imgspot_img
spot_imgspot_img

 

ভগবানপুর, পূর্ব মেদিনীপুর  :  বন্যায় ডুবেছে চারিদিক। ঘরেী মধ্যে কোথাও হাঁটু সমান আবার কোথাওবা কোমর সমান জল। এই পরিস্থিতিতেও ত্রাণ শিবিরের পরিবর্তে ঘর আঁকড়ে রয়েছেন অনেকেই। কিন্তু সেই সিদ্ধান্তই যে এমন ভয়াবহ বিপদ ডেকে আনবে তা স্বপ্নেও ভাবতে পারেননি পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ১ ব্লকের কাজলাগড় গ্রাম পঞ্চায়েতের হিংচাগেড়িয়া গ্রামের জয়দেব জানার পরিবার। তাঁদের অসাবধানতার মাসুল দিতে হল বছর দেড়েকের শিশুকন্যাকে। গভীর রাতে ঘুমের ঘোরে বিছানা থেকে জলে পড়ে শুভশ্রী নামের শিশুটির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

সূত্রের খবর, পটাশপুর থেকে কেলেঘাই নদীর বাঁধ ভেঙে আসা জলে গত কয়েকদিন আগেই প্লাবিত হয়েছে ভগবানপুরের বিস্তীন এলাকা। তবে অসুরক্ষিত বাড়ি ছেড়ে ত্রাণ শিবিরে যেতে চাননি অনেকেই। হিংচাবেড়িয়া গ্রামের অনেক বাসিন্দাই এভাবে বাড়ি আগলে রয়েছেন। পেশায় টোটো চালক জয়দেব পরিবারকে বাড়িতে রেখেই বিভিন্ন এলাকায় যাত্রী পরিবহন করছিল। রাতে বাড়িতে ফেরার উপায় ছিল না তাঁর।

এদিকে জলভর্তী ঘরের বিছানাতে বেশ কয়েকজন বাচ্চার সঙ্গে শুয়ে ছিল শিশুটি। গতকাল গভীর রাতে কোনও একটা সময় সবার অজান্তেই বিছানা থেকে শিশুটি খাটের নীচে পড়ে যায়। এবং জলে হাবুডুবু খেতে খেতে প্রাণ হারায় শিশুটি। পরে ঘুম থেকে উঠে সবার নজরে আসে ঘরের ভেতর জলে ভাসছে শিশুটির দেহ। তাঁকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। বন্যার জলে বিছানা থেকে পড়ে এভাবে শিশুটিী মৃত্যু হবে তা ঘুণাক্ষরেও ভাবতে পারেননি কেউ। খবর পেয়ে ভগবানপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে শিশুর মৃতদেগটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে।

 

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments