Tuesday, May 21, 2024
HomeKolkataট্যুইট ঘিরে বিতর্ক, শুভেন্দুকে ‘গেট ওয়েল শুন’ বার্তা পাঠাবে তৃণমূল !

ট্যুইট ঘিরে বিতর্ক, শুভেন্দুকে ‘গেট ওয়েল শুন’ বার্তা পাঠাবে তৃণমূল !

- Advertisement -

নিউজবাংলা : বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দলের তরফে ‘গেট ওয়েল শুন’ বার্তা দেওয়ার কর্মসূচি নিল তৃণমূল কংগ্রেস। এই কর্মসূচির কথা রবিবার জানিয়েছে দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “বিরোধী দলনেতার সুস্থতা কামনা করে প্রত্যেকদিন গোলাপের সঙ্গে ওই কার্ড পাঠানো হবে।”

এই বার্তা-কর্মসূচির সূত্রপাত হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তিন বছরের ছেলে আয়াংশের জন্মদিন নিয়ে বিরোধী দলনেতার তোলা অভিযোগে। এ দিন বিকেলে শুভেন্দুর টুইট, ‘আজ রাতে মহাউদ্যাপন’!

আলিপুরের একটি অভিজাত হোটেলের নাম করে তিনি আরও লিখেছেন, ‘কয়লা ভাইপো’র ছেলের জন্মদিনের পার্টি উপলক্ষে (ওই হোটেলে) ৫০০ পুলিশ কর্মী, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড মোতায়েন করা হয়েছে’।

শুভেন্দুর টুইট-আক্রমণের জবাব দিতে দেরি করেনি রাজ্যের শাসকদল। তাদের দাবি, এ দিন দুপুরে তাঁর ফুটবল ক্লাবের অনুষ্ঠানে যোগ দিতে আলিপুরের ওই হোটেলে গিয়েছিলেন অভিষেক। আর বিরোধী দলনেতা শুভেন্দু সেই অনুষ্ঠানকে অভিষেকের ছেলের জন্মদিন উদযাপন হিসেবে উল্লেখ করে ‘মিথ্যাচার’ ও ‘কুৎসা’ করেছেন।

তাই বিরোধী দলনেতার মানসিক স্থিতিশীলতা নিয়ে সংশয় থেকেই তারা সুস্থতা কামনা করে ওই কর্মসূচি। কুণাল বলেন, “সন্ধ্যায় নয়, দুপুরে ওই হোটেলে ফুটবল দল ‘ডায়মন্ড হারবার এফ সি’র খেলোয়াড় ও কর্মকর্তাদের মিলন অনুষ্ঠান ছিল। অভিষেকের ছেলের জন্মদিনের কোনও অনুষ্ঠানের আয়োজনই ছিল না।“ পাশাপাশি, ছবি-সহ তাঁর ফুটবল ক্লাবের সেই অনুষ্ঠানের বিবরণ টুইট করেও পরোক্ষে বিরোধী দলনেতার অভিযোগ উড়িয়ে দেন অভিষেকও।

শুভেন্দু অবশ্য সরকারি ব্যবস্থার অপব্যবহারের ইঙ্গিত করে টুইটে আরও লিখেছিলেন, ‘এই নিরাপত্তা ব্যবস্থার জন্য লিখিত ভাবে কোনও নির্দেশিকা দেওয়া হয়নি’। সেই সঙ্গেই বিরোধী দলনেতা জনৈক জামালের নাম উল্লেখ করে অভিযোগ করেন, ‘মমতার ওই পুলিশ অফিসারকে এই দায়িত্ব দেওয়া হয়েছে’। পাশাপাশি মুখ্যমন্ত্রীকে ইঙ্গিত করে তাঁর আরও মন্তব্য, ‘লেডি কিম-এর পরিবার সত্যিই উত্তর কোরিয়ার কিম জং উনের পথ নিয়েছেন। কখনও কখনও আয়োজনে, বৈভবে তাঁকেও ছাড়িয়ে যাচ্ছেন।

সেই টুইট নিয়ে কুণালের কটাক্ষ, “শুভেন্দু অভিষেক-আতঙ্কে ভুগছেন। তাই তাঁর তিন বছরের ছেলে সম্পর্কেও মিথ্যাচার করছেন।“ এই সূত্রেই দলের ওই কর্মসূচির উল্লেখ করে তৃণমূলের মুখপাত্র বলেন, “নন্দীগ্রামে বিজেপির ভাঙন শুরুর পর থেকেই শুভেন্দু এই রকম সব কাজ করছেন। আমরা ওঁর মানসিক সুস্থতা কামনা করছি। তাই আরোগ্য কামনা করে বার্তা পাঠানোর কর্মসূচি নিচ্ছি।“

তৃণমূলের অভিযোগের সম্পর্কে জানতে চাওয়া হলে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য প্রতিক্রিয়া এড়িয়ে বলেন, “এ নিয়ে আমি কিছু বলব না।“ শুভেন্দুর কোনও বক্তব্য পাওয়া যায়নি।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments