Sunday, April 14, 2024
HomeUncategorizedHoliday for Lovers : 'আজব প্রেম কি গজব কহানি', প্রেমে ‘পড়তে’ কলেজ...

Holiday for Lovers : ‘আজব প্রেম কি গজব কহানি’, প্রেমে ‘পড়তে’ কলেজ পড়ুয়াদের ৭ দিন ছুটি, কোথায় জানেন !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা : প্রেমে হাবুডুব খেলেই নাকি পড়াশুনো ‘শেষ’! ভালো চাকরি তো দূর, জীবনে পদে পদে হোঁচট খাওয়ার সম্ভবনা প্রবল। তাই বরাবরই প্রেমসংক্রান্ত বিষয় থেকে দূরে থাকারই পরামর্শ দেওয়া হয় ছাত্রছাত্রীদের (Holiday for Lovers)। তবে এর উল্টো পথেই হাঁটছে বিশ্বের জনপ্রিয় দেশের একটি কলেজ। যারা প্রেমে পড়ায় উৎসাহ দিতেই পড়ুয়াদের এক সপ্তাহের ছুটি ঘোষণা করেছে। 

ওই কলেজে চলতি বসন্ত ঋতুতে এপ্রিল মাসের প্রথম সপ্তাহজুড়ে ছাত্রছাত্রীদের ‘প্রেমে পড়ার’ সুযোগ দেওয়া হয়েছে। যা শুনে অনেকেই অবাক। তবে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, প্রকৃতি তো বটেই, জীবনের সঙ্গেও প্রেমের পরামর্শ দেওয়া হয়েছে পড়ুয়াদের।

কিন্তু, কেন এই ছুটি? পড়ুয়াদের কেনই বা প্রেমে পড়তে উৎসাহ দিচ্ছে কলেজ? জানা গিয়েছে, কমিউনিস্ট চীনে জন্মহার উদ্বেগজনক জায়গায় পৌঁছে গিয়েছে। এই সমস্যা থেকে বেরতে দেশের সরকারকে একাধিক সুপারিশ করেছে রাজনৈতিক পরামর্শদাতারা। যার সঙ্গে সাযুজ্য রেখেই অভিনব পরিকল্পনা গ্রহণ করেছে কলেজগুলি। এমনই এক কলেজ হল মিয়াং ফ্লায়িং ভোকেশনাল কলেজ।

তার ডেপুটি ডিন লিয়াং গুওহুইয়ের কথায়, “আমার আশা, অবকাশের এই সময়ে পড়ুয়ারা প্রকৃতির মধ্যে মিশে যাবে। নিজের মতো করে সময় কাটাবে। নদী, পাহাড়ে যাবে। বসন্তকালকে দারুণভাবে উপভোগ করবে। এর জেরে মানসিকতা ও চিন্তাভাবনার বিকাশের পাশাপাশি, বইয়ের বিষয়বস্তু বোঝার ক্ষমতাও বাড়বে। ছুটির সাতদিন কোনও হোমওয়ার্কও করতে হবে না। তারা যা দেখল-শিখল, অনুভব করল, সেটুকুই ডায়েরি লিখতে হবে।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments