Saturday, July 20, 2024
HomeKolkataঅবশেষে গ্রুপ ডি নিয়োগ মামলায় এফআইআর দায়ের সিবিআইয়ের !

অবশেষে গ্রুপ ডি নিয়োগ মামলায় এফআইআর দায়ের সিবিআইয়ের !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : শেষ পর্যন্ত এসএসসি’র গ্রুপ ডি নিয়োগ মামলায় অনিয়মের অভিযোগে এফআইআর দায়ের করল সিবিআই। স্কুল শিক্ষা দফতরের প্রাক্তন ডেপুটি ডিরেক্তর অলোককুমার সরকার এবং অন্যান্য অজ্ঞাতপরিচয় সরকারী আধিকারীকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যে এসএসসি’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিংহকে জেরা করে যে তথ্য পাওয়া গিয়েছে তার ভিত্তিতে একটি রিপোর্ট হাইকোর্টে জমা দিয়েছেন তদন্তকারীরা।

এর আগে মঙ্গলবার অলোককুমার সরকারকে সিবিআইয়ের কাছে যেতে নির্দেশ দিলেও প্রথমে তিনি যাননি। তাঁর আইনজীবি দাবী করেন, অলোকবাবু সিবিআইয়ের থেকে কোনও নোটিশ পাননি। এরপরেই বিচারপতির কড়া নির্দেশের পর প্রাক্তন ডেপুটি ডিরেক্টর অলোককুমার সিবিআই দফতরে হাজির হন।

প্রসঙ্গতঃ রাজ্যজুড়ে গ্রুপ ডি’তে ৯৮ জনের নিয়োগ নিয়ে বিতর্ক দানা বাঁধে। এই নিয়োগের স্বচ্ছতা নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন লক্ষ্মী টুঙ্গা নামের এক চাকরীপ্রার্থী। তাঁর অভিযোগের ভিত্তিতেই এই নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। বিতর্কিত এই ৯৮ জনকেও তাই সিবিআই জিজ্ঞাসাবাদ করতে চায় ধাপে ধাপে। ইতিমধ্যে ৩ জনকে সিবিআই জেরা করেছে বলেও আদালতে জানান তাঁদের আইনজীবিরা।

এই নিয়োগ নিয়ে এসএসসি একাধিকবার হলফনামায় নানা সাফাই গাইলেও আদালতের প্রাথমিক পর্যবেক্ষণে স্পষ্ট হয়েছে এই নিয়োগ নিয়ে দুর্নীতির সম্ভাবনা রয়েছে। সেই কারনেই গোটা ঘটনাটি নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে তথ্যানুসন্ধানের নির্দেশ দিয়েছে আদালত। এই ঘটনায় অবৈধ ভাবে আর্থিক লেনদেন হয়েছে কিনা সেদিকেই নজর রয়েছে সবার।  

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments