Monday, June 24, 2024
HomeKolkataSchool Summer Vacation : শেষ হচ্ছে গ্রীষ্মের ছুটি, কবে থেকে স্কুলে ফিরতে...

School Summer Vacation : শেষ হচ্ছে গ্রীষ্মের ছুটি, কবে থেকে স্কুলে ফিরতে হবে শিক্ষকদের, কবে থেকেই বা স্বাভাবিক ছন্দে পঠনপাঠন, দেখে নিন বিস্তারিত রিপোর্ট !

spot_img
spot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : গ্রীষ্মের ছুটি কাটিয়ে কবে থেকে স্বাভাবিক হতে চলেছে রাজ্যের সরকারী স্কুলগুলির পঠনপাঠন। কবে থেকেই বা শিশুদের বাড়ির চৌহদ্দী থেকে মিলবে মুক্তি। এই চিন্তাতেই বিভোর অভিভাবককুল। এই বিষয়েই সম্প্রতি (School Summer Vacation) নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর। যেখানে শিক্ষকদের স্কুলে যোগ দেওয়ার দিনক্ষণ জানানোর পাশাপাশি স্কুল খোলার সম্ভাব্য দিনও জানিয়ে দেওয়া হয়েছে। এই তালিকায় প্রাথমিক স্কুলের পাশাপাশি সেকেন্ডারী স্কুলগুলিও থাকছে বলে জানা গেছে।

সোমবার স্কুল শিক্ষা দফতর নির্দেশিকা দিয়ে জানিয়েছে, স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের আগামী ৩ জুন থেকে স্কুলে যোগ দিতে হবে। স্কুলে পঠনপাঠনের পরিবেশ দ্রুত ফিরিয়ে আনার উদ্দেশ্যেই তাঁদের ওইদিন থেকে স্কুলে আসতে হবে। প্রসঙ্গতঃ লোকসভা নির্বাচন চলাকালীন বুথ পরিচালনা অথবা ভোট কর্মী বা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থাকার জন্য বহু স্কুলঘর ব্যবহার করা হয়েছে।

ভোট পর্ব মিটে যাওয়ার পর স্কুলগুলিকে পুনরায় পুরানো অবস্থায় ফিরিয়ে আনার জন্যই এই দিন থেকে শিক্ষকদের স্কুলে আসতে বলা হয়েছে। তবে যে জায়গায় নির্বাচনী বিধিনিষেধ রয়েছে অথবা নির্বাচন কমিশনের হাতে এখনও যে স্কুলগুলি রয়েছে সেই জায়গাগুলির বিষয়ে জেলা নির্বাচনী আধিকারীকের সঙ্গে পরামর্শ করেই স্কুল খোলার প্রস্তুতি সারতে বলা হয়েছে। এবং আগামী জুনে দ্বিতীয় রবিবারের মধ্যেই এই প্রস্তুতিপর্ব সম্পূর্ণ করতে বলা হয়েছে।

এছাড়াও নির্দেশিকায় আরও বলা হয়েছে দীর্ঘ ছুটির ফলে ছাত্রছাত্রীদের যে পড়াশোনার ঘাটতি তৈরি হয়েছে তা অতিরিক্ত ক্লাসের মধ্যে দিয়ে পূরণ করতে হবে। এই বিষয়টি প্রতিটি স্কুলের প্রধান শিক্ষকদের নিশ্চিত করতে বলা হয়েছে। এদিনের নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ৯ই জুনের মধ্যে স্কুলে পঠনপাঠনের পরিবেশ সম্পূর্ণ করতে হবে এবং স্কুলগুলি আগামী ১০ জুন থেকে খোলা হতে পারে বলে এই নির্দেশিকায় জানানো হয়েছে।

[স্কুল খোলার নির্দেশিকাটি দেখে নিন]

Schools Re Opening After Summer Vacation

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments