Sunday, February 5, 2023
Homeকলকাতাএসএসসি মামলার মধ্যেই একাধিক নতুন পদে নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্যে, নিয়োগ স্বচ্ছ হোক...

এসএসসি মামলার মধ্যেই একাধিক নতুন পদে নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্যে, নিয়োগ স্বচ্ছ হোক চাইছেন চাকরীপ্রার্থীরা !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : নিয়োগ মামলায় এখন জেরবার রাজ্য সরকার। প্রাক্তন শিক্ষা মন্ত্রী থেকে বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রীকে আদালতের নির্দেশে সিবিআই জেরার মুখে পড়তে হচ্ছে। তার মধ্যেই রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্তে বৃহস্পতিবার স্কুলশিক্ষা দফতর নানা স্তরে বেশ কিছু অতিরিক্ত নতুন পদ তৈরির বিজ্ঞপ্তি জারি করল।

শিক্ষক নিয়োগে নবম-দশমে ১৯৩২ এবং একাদশ-দ্বাদশে ২৪৭টি পদ তৈরি করা হবে বলে সরকার জানিয়েছে। এ ছাড়াও রয়েছে গ্রুপসি-র ১১০২টি এবং গ্রুপ-ডি-র ১৯৮০টি পদ। কর্মশিক্ষায় ৭৫০ ও শারীর শিক্ষায় ৮৫০ পদও রয়েছে সেই তালিকায়।

গত ৫ মে মন্ত্রিসভার বৈঠকে ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) প্যানেলের বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এর সঙ্গে ৫২৬১টি নতুন পদ সৃষ্টির প্রস্তাবও পেশ করেছিল শিক্ষা দফতর। সেই সঙ্গে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের কথা মাথায় রেখে কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার জন্য যথাক্রমে ৭৫০ ও ৮৫০ টি মিলিয়ে অতিরিক্ত মোট ১৬০০ পদও তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল মন্ত্রিসভার বৈঠকে।

সেই সিদ্ধান্ত অনুযায়ী এ দিন এই বিজ্ঞপ্তি। কলকাতা হাই কোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে মেধা তালিকায় থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গতঃ রাজ্যে শিক্ষক নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ তুলে দীর্ঘ আন্দোলন চালাচ্ছেন পরীক্ষার্থীদের একাংশ। আদালতেও একাধিক মামলা চলছে। চাকরী প্রার্থীদের দাবী, এবারের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ স্বচ্ছতার মধ্যে হবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। তবে আদালতের নজরদারীতে নিয়োগ হলে যোগ্যপ্রার্থীরাই চাকরীতে যোগ দিতে পারবে বলেই মনে করছেন চাকরী প্রার্থীদের একটা বড় অংশ।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular