Tuesday, May 21, 2024
HomeNational Newsকেন্দ্রের কাছে আরও ২০ লক্ষ ভ্যাকসিনের দাবী জানাল জম্মু-কাশ্মীর প্রশাসন !

কেন্দ্রের কাছে আরও ২০ লক্ষ ভ্যাকসিনের দাবী জানাল জম্মু-কাশ্মীর প্রশাসন !

- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : আগামী ১০ জুলাইয়ের মধ্যে কমপক্ষ্যে ২০ লক্ষ করোনা-১৯ এর ভ্যাকসিন পাঠানোর জন্য কেন্দ্রের কাছে দাবী জানাল জম্মু-কাশ্মীর প্রশাসন। কেন্দ্রের ক্যাবিনেট মন্ত্রী রাজীব গাউবা’র সঙ্গে একটি উচ্চ স্তরীয় বৈঠকে এমনটাই দাবী জানিয়েছেন জম্মু-কাশ্মীরের চিফ সেক্রেটারী অরুন কুমার মেহেতা।

গাউবা জম্মু-কাশ্মীর প্রশাসনকে নির্দেশ দেয়, করোনার নানাবিধ আক্রমণের হাত থেকে বাঁচাতে ১৮ ঊর্ধ্বদের দ্রুত ভ্যাকসিন দিয়ে দেওয়ার জন্য। এই প্রসঙ্গেই জম্মু কাশ্মীরের চিফ সেক্রেটারী কেন্দ্রের কাছে ২০ লক্ষ ভ্যাকসিনের দাবী জানায়। গাউবা জানান, গত মে মাসে দিনে যেখানে ৪.১৪ লক্ষ করোনা আক্রান্ত হচ্ছিল সেখানে বুধবার ৫৪ হাজার মানুষের আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে।

গাউবা প্রশাসনকে নির্দেশ দেন, করোনার বর্তমান ডেল্টা ও ডেল্টা প্লাস স্ট্রেনের সংক্রমণ ঠেকাতে যত বেশী সম্ভব টেস্ট এবং ভ্যাকসিনেশানের ওপর জোর দিতে হবে। গত ২৪ ঘন্টার রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে জম্মু-কাশ্মীরে দিনে আক্রান্তের সংখ্যা ৬৭৮২ জন, সুস্থতার হার ৯৬.৫% এবং মৃত্যুর হার ১.৪%।

জম্মু-কাশ্মীর প্রশাসন সূত্রে দাবী, এখন পর্যন্ত রাজ্যের ৮৫% স্বাস্থ্যকর্মী, ৮৪% ফ্রন্টলাইন ওয়ার্কার, ৪৫ বছরের ঊর্ধ্বে ৮০% এবং ১৮ বছরের ঊর্ধ্বে ১০% মানুষের ভ্যাকসিন সম্পন্ন হয়েছে। কেন্দ্র দ্রুত ভ্যাকসিন পাঠালে আগামী এক সপ্তাহের মধ্যেই ১০০% স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন ওয়ার্কারদের ভ্যাকসিন দেওয়ার কাজ শেষ করা যাবে।  

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments