Monday, May 27, 2024
HomeKolkataMadhyamik Exam Result 2024 : মাধ্যমিকে প্রথম কোচবিহারের চন্দ্রচুড় সেন, প্রাপ্ত...

Madhyamik Exam Result 2024 : মাধ্যমিকে প্রথম কোচবিহারের চন্দ্রচুড় সেন, প্রাপ্ত নম্বর ৬৯৩, পূর্ব মেদিনীপুরকে সরিয়ে এবার পাশের হারে প্রথম স্থানে কালিম্পং !

spot_imgspot_img
- Advertisement -

নিউজবাংলা ডেস্ক : প্রকাশিত হল ২০২৪ সালের মাধ্যমিকের ফলাফল। প্রথম স্থান দখল করেছে কোচবিহারের রামভোলা হাইস্কুলের ছাত্র চন্দ্রচুড় সেন। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯৩, শতাংশের হিসেবে যা ৯৯%। সেই সঙ্গে দীর্ঘদিন পর পাশের হারে নিজের জায়গা (Madhyamik Exam Result 2024) থেকে সরে যেতে হল পূর্ব মেদিনীপুর জেলাকে। পরিবর্তে এবার পাশের হারে প্রথম স্থানে উঠে এসেছে কালিম্পং জেলা। দ্বিতীয় স্থানে পূর্ব মেদিনীপুর, কলকাতা তৃতীয় স্থানে এবং চতুর্থ স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর।

নির্ধারিত সূচী মেনে বৃহস্পতিবার সকাল ৯টায় মাধ্যমিকের ফল প্রকাশ করা হয়। এবছর সব মিলিয়ে পরীক্ষা দিয়েছিল ৯,২৩,৬৩৬ জন, যার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৭,৬৫,২৫২ জন ছাত্রছাত্রী। পরীক্ষা শেষ হওয়ার ৮০ দিনের মাথায় এবার ফলাফল প্রকাশিত হল। এবারের নজরকাড়া বিষয় হল ছাত্রদের তুলনায় ছাত্রী পরীক্ষার্থী অনেকটাই বেশী ছিল। এবার ছাত্রী ছিল ৫,০৮,৬৯৮ জন এবং ছাত্র পরীক্ষার্থী ৪,০২,৯০০ জন। এবার সব মিলিয়ে পাশ করেছে ৮৬.৩১ শতাংশ জা গতবার ৮৬.১৫ শতাংশ ছিল।

এবছর সব মিলিয়ে প্রথম দশে জায়গা পেয়েছে ৫৭ জন। যার মধ্যে দঃ২৪ পরগণা থেকে রয়েছে ৮ জন, দঃ দিনাজপুর থেকে ৭ জন, পূর্ব বর্ধমান থেকে ৭ জন, পূর্ব মেদিনীপুর জেলা থেকে ৭ জন, বাঁকুড়া থেকে ৪ জন, মালদা থেকে ৪ জন, পশ্চিম মেদিনীপুর থেকে ৪ জন, বীরভুম থেকে ৩ জন, উঃ ২৪ পরগনা জেলা থেকে ২ জন, কোচবিহার থেকে ২ জন, হুগলি থেকে ২ জন, নদীয়া থেকে ২ জন, হাওড়া থেকে ২ জন, ঝাড়্গ্রাম থেকে ১ জন, কলকাতা থেকে ১ জন, পুরুলিয়া থেকে ১ জন, উত্তর দিনাজপুর থেকে  ১ জন রয়েছে।

এক ঝলকে দেখে নিন সেরা প্রথম দশের তালিকা :

প্রথম হয়েছে চন্দ্রচূড় সেন। স্কুলের নাম: রামভোলা হাইস্কুল, জেলা: কোচবিহার। প্রাপ্ত নম্বর: ৬৯৩ (৯৯ শতাংশ)।

দ্বিতীয় সাম্যপ্রিয় গুরু। স্কুলের নাম: পুরুলিয়া জেলা স্কুল, জেলা পুরুলিয়া। প্রাপ্ত নম্বর: ৬৯২ ( ৯৮.৯৬ শতাংশ)।

তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে ৩ জন পরীক্ষার্থী। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাইস্কুলের উদয়ন প্রসাদ, বীরভূম থেকে নিউ ইন্টিগ্রেটেড গভর্নমেন্ট হাইস্কুলের পুষ্পিতা বাঁশুরি এবং দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নৈর্ঋতরঞ্জন পালের প্রাপ্ত নম্বর ৬৯১।

চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে কামারপুকুরের রামকৃষ্ণ মিশন মাল্টিপারপস স্কুলের ছাত্র তপজ্যোতি মণ্ডল। প্রাপ্ত নম্বর (৯৮. ৫৭ শতাংশ)।

পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে পূর্ব বর্ধমানের পারুলডাঙ্গা নসরতপুর হাইস্কুলের অর্ঘ্যদীপ বসাক। প্রাপ্ত নম্বর ৬৮৯ (৯৮.৪৩ শতাংশ)।

ষষ্ঠ স্থানে রয়েছে ৪ জন পরীক্ষার্থী। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট হাইস্কুলের কৃষানু সাহা, মালদহের মোজামপুর হাইস্কুলের মহম্মদ শাহাবুদ্দিন আলি, পশ্চিম মেদিনীপুরে মেদিনীপুর কলেজিয়েট স্কুল, নদিয়ার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অলিভ গায়েনের প্রাপ্ত নম্বর ৬৮৮ (৯৮.২৯ শতাংশ)।

সপ্তম স্থানে রয়েছে দক্ষিণ দিনাজপুরের ৩ জন পরীক্ষার্থী। বালুরঘাট গার্লস হাইস্কুলের আবৃত্তি ঘটক এবং অর্পিতা ঘোষ, বালুরঘাট হাইস্কুলের সাত্বত দে পেয়েছে ৬৮৭ (৯৮.১৭ শতাংশ)। বীরভূমের সরোজিনী দেবী সরস্বতী শিশু মন্দিরের ছাত্র আরত্রীক সৌ, পূর্ব মেদিনীপুরের জ্ঞানদীপ বিদ্যাপীঠ হাইস্কুলের ছাত্র সুপম কুমার রায়, বিবেকানন্দ আশ্রম শিক্ষায়তনের ছাত্র কৌস্তভ মাল, এবং দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ছাত্র আলেখ্য মাইতিও সপ্তম স্থানে জায়গা করে নিয়েছে।

অষ্টম স্থানে রয়েছে চার জন পরীক্ষার্থী। পূর্ব বর্ধমানের বর্ধমান বিদ্যার্থী ভবন গার্লস হাই স্কুলের ছাত্রী ইন্দ্রাণী চক্রবর্তী, বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলের ছাত্র দেবজ্যোতি ভট্টাচার্য, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর মিশন গার্লস স্কুলের ছাত্রী তনুকা পাল, নদিয়ার কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের ছাত্র হৃদি মল্লিক। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৬ (৯৮ শতাংশ)।

নবম স্থানে রয়েছে সাত জন পরীক্ষার্থী। পূর্ব মেদিনীপুরের রামকৃষ্ণ শিক্ষামন্দির হাই স্কুলের সায়ক শাসমল, সাগর জানা, বিবেকানন্দ মিশন আশ্রম শিক্ষায়তনের ছাত্র সাগ্নিক ঘটক, নদিয়ার চাকদহ রামলাল অ্যাকাডেমির ছাত্র জিষ্ণু দাস, দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র ঋতব্রত নাথ, ঋত্বিক দত্ত, সারদা বিদ্যাপীঠ হাই স্কুলের ছাত্র সায়নদীপ মান্না, শ্যামপুর হাই স্কুলের ছাত্র অরণ্যদেব বর্মন, প্রাপ্ত নম্বর ৬৮৫ (৯৭.৮৬ শতাংশ)।

দশম স্থানে রয়েছে ১৫ জন পরীক্ষার্থী। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ গার্লস হাই স্কুলের ছাত্রী ভূমি সরকার, মালদহের মোজামপুর হাই স্কুলের ছাত্র বিশাল মণ্ডল, বাকুঁড়ার বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র সৌভিক দত্ত, পূর্ব বর্ধমানের কাটোয়া কাশীরামদাস ইনস্টিটিউটের ছাত্র অনীশ কোনার, পূর্ব বর্ধমানেরর পারুলডাঙ্গা নসরতপুর হাই স্কুলের ছাত্র অর্ণব বিশ্বাস, পূর্ব বর্ধমানের বর্ধমান বিদ্যার্থী ভবন গার্লস হাই স্কুলের ছাত্রী সম্পূর্ণা নাথ, হুগলির ইএলআইটি কো-এডুকেশন স্কুলের ছাত্র নীলাঙ্কন মণ্ডল, বাঁকুড়ার তালডাংরা ফুলমতি হাই স্কুলের ছাত্রী সৌমিক খান, গড় রায়পুর হাই স্কুলের ছাত্র সৌমদীপ মণ্ডল, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শ্রীরামকৃষ্ণ মিশন বিদ্যাভবনের ছাত্র অগ্নিভ পাত্র, পূর্ব মেদিনীপুরের কন্টাই মডেল ইনস্টিটিউশনের ছাত্র সম্পাদ পারিয়া, ঋতম দাস, দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের শুভ্রকান্তি জানা, সারদা বিদ্যাপীঠ হাই স্কুলের ইশান বিশ্বাস। প্রাপ্ত নম্বর ৬৮৪ (৯৭.৭১ শতাংশ)।

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments