Wednesday, April 17, 2024
HomeKolkataদক্ষিণবঙ্গে অনকূল পরিস্থিতি, যে কোনও সময় বইতে পারে কালবৈশাখীর !

দক্ষিণবঙ্গে অনকূল পরিস্থিতি, যে কোনও সময় বইতে পারে কালবৈশাখীর !

spot_imgspot_img
spot_imgspot_img

 

নিউজবাংলা ডেস্ক : কালবৈশাখীর অনুকুল পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যে। কলকাতা সহ  দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে তৈরি হয়েছে কালবৈশাখী ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি। আজ, বুধবার থেকে শুক্র-শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়-বৃষ্টির সতর্কবার্তা জারি হয়েছে।

কোথাও কোথাও ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস জানান, ঝাড়খণ্ডের উপর ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ায় শক্তিশালী বজ্রমেঘ তৈরির অনুকূল পরিস্থিতি দেখা দিয়েছে। এই দফায় কলকাতা ও সংলগ্ন এলাকায় একদিন বা দুদিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে আবহাওয়া দফতরের এই পূর্বাভাসে দুশ্চিন্তার কালো মেঘ দেখছেন কৃষকরা। অপেক্ষাকৃত উঁচু জমির ধান কাটা হয়ে গেলেও নীচু এলাকার জমিতে এখনও ধান কাটা সম্ভব হয়নি। এই অবস্থায় ঝড় বৃষ্টি হলে ‘পাকা ধানে মই’ দেওয়ার মতো পরিস্থিতির মুখে পড়তে হবে।

বুধবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলাচ্ছন্ন রয়েছে পূর্ব মেদিনীপুরে। ভ্যাপসা গরম থাকলেও বাতাস বইতে থাকায় কিছুটা কষ্ট লাঘব হচ্ছে সাধারণের। ইতিমধ্যে গত শনিবার ক্ষণিকের ঝড়ে লন্ডভন্ড হয়েছিল পূর্ব মেদিনীপুরের পটাশপুর-২ ব্লকের উত্তরচৌমুক, বামুনবাড় সহ একাধিক এলাকা। বড় গাছ, ইলেকট্রিকের খুঁটি উপড়ে পড়ে জখম হয়েছিলেন একাধিক মানুষ। এবার কালবৈশাখীর ঝড়ে কি পরিস্থিতি হয় সেদিকেই নজর রয়েছে সবার।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments