Sunday, April 14, 2024
HomeNational Newsপুলিশ দিয়েও রোখা গেল না বিক্ষোভ, থমকে গেল পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশানের উচ্ছেদ...

পুলিশ দিয়েও রোখা গেল না বিক্ষোভ, থমকে গেল পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশানের উচ্ছেদ অভিযান !

spot_imgspot_img
spot_imgspot_img

 

নিউজবাংলা ডেস্ক : স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের জেরে থমকে গেল পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশানের উচ্ছেদ অভিযান। মহারাষ্ট্রের নগর উন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে বৃহস্পতিবার ট্যুইট করে জানিয়েছেন, “আপাতত স্থগিত থাকছে আম্বিল ওধা চ্যানেলে’র আশেপাশে থাকা বাসিন্দাদের উচ্ছেদ অভিযান। পুনর্বাসনের বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই অভিযান স্থগিত থাকবে বলে জানিয়েছে তিনি”।

প্রসঙ্গতঃ পুনে শহরের মধ্যে দিয়ে বয়ে যাওয়া এই জলের চ্যানেলটি ইংরেজি S অক্ষরের মতো এঁকেবেঁকে গিয়েছে। যার ফলে প্রতি বর্ষায় শহরের জল নিকাশি বাধাপ্রাপ্ত হয়। এই চ্যানেলের জল আশেপাশের এলাকার বাড়িগুলিতে ঢুকে বিপত্তি দেখা দেয়। এই কারনেই চ্যানেলটিকে সোজা করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জোনাল কমিশনার অবিনাশ শকপাল।

তবে এই কাজের জন্য ওই এলাকার ১৩০টি পরিবারকে পুনর্বাসন দেওয়ার কথা ঘোষণা করা হয়। পাশের এলাকাতেই তাঁদের ফ্ল্যাট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তারপরেও আজকের উচ্ছেদ অভিযান বন্ধ করা হল বলে অনুযোগ করেন অ্যাসিস্ট্যান্ট মিউনিসিপ্যাল কমিশনার আশিস মহাদলকার।

যদিও উচ্ছেদের প্রতিবাদকারী এক বাসিন্দার অভিযোগ, আজ সকালে কোনও আগাম নোটিশ ছাড়াই বিপুল পুলিশ নিয়ে সিনহাগাদ রোড-এ উচ্ছেদ অভিযান শুরু হয়ে যায়। এর জেরে পরিবার ও জিনিসপত্র নিয়ে রীতিমতো আতান্তরে পড়ে যান তাঁরা। এই কারনেই উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে রুখে দাঁড়ান তাঁরা। এরপরেই টনক নড়ে প্রশাসনের।

এই ঘটনার পরেই তড়িঘড়ি বৈঠকে বসেন নগর উন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে, স্টেট লেজিসলেটিভ কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান নীলম গোরহে এবং পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশানের কমিশনার বিক্রম কুমার। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ওই পরিবারগুলিকে প্রথমে একটি ট্রানজিট ক্যাম্পে নিয়ে যাওয়া হবে। তারপর তাঁদের পুনর্বাসনের ব্যবস্থা হবে বলে মন্ত্রী জানিয়েছে।

 মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp


spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments