Saturday, July 27, 2024
HomeKolkataসারের কালোবাজারি, রাজ্য জুড়ে ২৭৬৩ ডিলারকে শো’কজ !

সারের কালোবাজারি, রাজ্য জুড়ে ২৭৬৩ ডিলারকে শো’কজ !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : রাজ্য জুড়ে সারের কালোবাজারি রুখতে এবার অনেক বেশী সক্রিয় রাজ্য সরকার। বৈশাখী ধানের মরশুমে সুযোগ বুঝে রাজ্যজুড়েই সারের কালোবাজারি চালানোর অভিযোগ পাওয়ার পর রাজ্য সরকার নড়েচড়ে বসে। ইতিমধ্যে রাজ্যের সর্বত্র অভিযান চালিয়ে প্রায় ২৭৬৩ সার ডিলারকে শো’কজ করা হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সেই সঙ্গে ১১টি দোকান বন্ধ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ContentMiddleAd

কৃষিমন্ত্রী জানান, কৃষিক্ষেত্রে কোনও রকম দুর্নীতি বরদাস্ত করা হবে না এই মর্মে আগে থেকেই সমস্ত সারের ব্যবসায়ীকে সতর্ক করে দেওয়া হয়েছিল। কিন্তু তারপরেও বিভিন্ন জায়গা থেকে সারের কালোবাজারির নিয়ে অভিযোগ আসার পরেই বিষয়টি নিয়ে গুরুত্ব আরোপ করে রাজ্য সরকার। ইতিমধ্যে গোটা রাজ্যের প্রায় ৪০৬৫টি সার দোকানে অভিযান চালানো হয়। এই অভিযানেই সারের কালোবাজারির অভিযোগের সত্যতা প্রকাশ্যে এসেছে।

কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের অভিযোগ, এই কালোবাজারির পেছনে মূল কারণ, কেন্দ্র থেকে কৃষিক্ষেত্রে বরাদ্দ সার পাঠানো হচ্ছে না। আর সেই সুযোগেই সক্রিয় হয়ে উঠছে কালোবাজারি চক্র। সক্রিয় হয়ে উঠছেন ফড়েরাও। এই নিয়ে কেন্দ্রকে বারেবারে অবগত করা হলেও কাজের কাজ কিছুই হয়নি বলে দাবী জানিয়েছেন কৃষিমন্ত্রী।

মোবাইলে নিউজ আপডেট পেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments