Monday, June 24, 2024
HomeNational Newsহোয়াটসঅ্যাপে নিষেধাজ্ঞা চেয়ে কেরালা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের !

হোয়াটসঅ্যাপে নিষেধাজ্ঞা চেয়ে কেরালা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের !

spot_img
spot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করছে না বলে অভিযোগ করে হোয়াটসঅ্যাপে নিষেধাজ্ঞার দাবীতে কেরালা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা (পিআইএল) দায়ের করা হয়েছে। কেরালার ইডুক্কি জেলার বাসিন্দা ওমানাকুটান কে.জি. অভিযোগ করেছেন যে তাৎণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্মের ইউরোপীয় অঞ্চলের জন্য একটি পৃথক গোপনীয়তা নীতি রয়েছে যা সেখানে প্রচলিত আইন মেনে চলছে।

“যদি অ্যাপ্লিকেশনটি ইউরোপীয় অঞ্চলের আইনগুলির জন্য উপযুক্ত এবং ইউরোপীয় অঞ্চলের আইন অনুসারে এর কার্যকারিতা পরিবর্তন করতে পারে; তবে কেন আমাদের দেশের আইন মেনে চলতে দ্বিধা রয়েছে এই ম্যাসেজ প্রেরণ অ্যাপ-এর?” প্রশ্ন তুলেছেন আবেদনকারী।

আবেদনকারী জানান, অ্যাপটি দাবি করেছে যে এটি ভারতে নতুনভাবে প্রবর্তিত আইটি বিধিগুলির পক্ষে উপযুক্ত নয়, কারণ এটি এন্ড টু এন্ড এনক্রিপশন নীতির কারণে বার্তাগুলির উৎস্য সনাক্ত করতে পারে না। বিচারপতি পুত্রস্বামী মামলায় অ্যাপটি আরও দাবি করে যে সদ্য চালু হওয়া আইটি বিধিগুলি প্রাইভেসির অধিকারের পরিপন্থী।

হোয়াটসঅ্যাপ ম্যানিপুলেশান থেকে মুক্ত নয় এবং এই অ্যাপে সুরক্ষার অভাব রয়েছে বলেই দাবী করেছেন আবেদনকারী। তিনি জানান, দেশবিরোধী ও অসামাজিক ব্যক্তিরা এই অ্যাপটিকে তাঁদের কাজেও ব্যবহার করে। তিনি বলেন, জাতীয় ও জনস্বার্থে তিনি এই অ্যাপটিকে বন্ধের আবেদন করেছেন।

 মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন – Whatsapp

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments