Wednesday, April 17, 2024
HomeNational NewsAravind Kejriwal : কেজরিওয়ালকে হেফাজতে নেওয়ার প্রক্রিয়া শুরু করল ইডি, মুখ্যমন্ত্রীর বাড়ির...

Aravind Kejriwal : কেজরিওয়ালকে হেফাজতে নেওয়ার প্রক্রিয়া শুরু করল ইডি, মুখ্যমন্ত্রীর বাড়ির আশেপাশের এলাকায় জারি ১৪৪ ধারা !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা ডেস্ক : গ্রেফতারের পর দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর বাসভবনে হাজির হয়েছে ইডি’র আধিকারীকদের বেশ কয়েকটি গাড়ি। অরবিন্দের (Aravind Kejriwal) আইনজীবির সামনেই তাঁকে গ্রেফতারের যাবতীয় প্রক্রিয়া চলছে বলে সূত্রের খবর। কেজরিওয়ালের গ্রেফতারির ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর যে কোনও রকম অবাঞ্ছিত পরিস্থিতি ঠেকাতে দিল্লীর মুখ্যমন্ত্রীর বাড়ির আশেপাশে জারি হয়েছে ১৪৪ ধারা। আগামী কাল শুক্রবার কেজরিওয়ালকে দিল্লীর পিএমএলএ আদালতে হাজির করানো হবে বলে খবর। এই আদালতেই আর্থিক তছরুপের মামলা ওঠে বলে খবর।

সূত্রের খবর, অরবিন্দের গ্রেফতারির খবর পেয়েই তাঁর বাড়িতে ছুটে যান মুখ্যমন্ত্রীর আইনজীবি। তবে প্রথমে তাঁকে ভেতরে যেতে বাধা দেওয়া হয় বলে সংবাদ মাধ্যমগুলির দাবী। পরে তাঁকে ভেতরে ঢুকতে দেওয়া হয়। এবং তাঁর সামনেই গ্রেফতারির সমস্ত প্রক্রিয়া করা হচ্ছে। সূত্রের খবর, আগামী কাল অরবিন্দ কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করতে চলেছে ইডি।

দিল্লির আবগারি মামলায় আপ প্রধানকে মোট ন’বার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু আট বারই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। শেষ পাঠানো সমনে বৃহস্পতিবারই ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রীর। কিন্তু হাজিরা না দিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন কেজরীওয়াল। হাই কোর্ট তা খারিজ করলে সুপ্রিম কোর্টে যান তিনি। হাই কোর্ট রক্ষাকবচ না দেওয়ার পরেই তৎপর হয় ইডি। ইতিমধ্যে খবর, কেজরিকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পূর্বে তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য দিল্লীর মনোহর লোহিয়া হাসপাতাল থেকে চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর বাসভবনে আসছেন বলে খবর।

অন্যদিকে বৃহস্পতিবার দিল্লির হাইকোর্ট অরবিন্দের আগাম জামিনের আর্জি খারিজ করে দেওয়ার পরেই সন্ধ্যে নাগাদ কেজরি সুপ্রিম কোর্টের দ্বারস্থ্য হন। দ্রুত গতিতে মামলার শুনানির আবেদন জানানো হয়। তবে বৃহস্পতিবার সেই মামলার শুনানি না হলেও শুক্রবার শুনানির সম্ভাবনা রয়েছে বলে খবর। ইতিমধ্যে রেজিষ্ট্রারের তরফ থেকে প্রধান বিচারপতির কাছে এই মামলার দ্রুত শুনানির জন্য একটি বেঞ্জ তৈরি করার কথা জানিয়ে চিঠি পাঠানো হয়েছে বলে সংবাদ মাধ্যমের দাবী।

আরও পড়ুন : আবগারি দুর্নীতি মামলায় দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার !

এদিকে রাতেই আপের লিগ্যাল টিম সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রারের বাড়িতে পৌঁছে যাচ্ছেন বলে খবর। মধ্যরাতেই কেজরির আবেদন শোনার জন্য চাপ দিতে রেজিষ্ট্রারের বাড়ির সামনেই তাঁদের ধর্না দেওয়ার কথা বলে সূত্র মারফৎ জানা গেছে। সূত্রের খবর, বৃহস্পতিবার ১২ জনের ইডি আধিকারিকের একটি দল দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়েছিল। তল্লাশি অভিযানের জন্য প্রয়োজনীয় নথি দেখিয়েই কেজরীওয়ালের বাড়িতে প্রবেশ করে তারা। তাঁর বাসভবনের সামনে মোতায়েন করা হয় পুলিশ। ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর বাড়িতে তল্লাশি চালানোর পর তাঁর মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। তাঁকে আদালতে নিয়ে যাওয়ার প্রস্তুতির মাঝেই এই মামলায় সুপ্রিম কোর্টের পরবর্তী পদক্ষেপের দিকে তাকিয়ে সব মহল।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments