Wednesday, April 17, 2024
HomeNational NewsBisleri : ব্যবসায় আগ্রহী নয় মেয়ে, ইতিহাস প্রসিদ্ধ বিসলেরি যেতে পারে টাটাদের...

Bisleri : ব্যবসায় আগ্রহী নয় মেয়ে, ইতিহাস প্রসিদ্ধ বিসলেরি যেতে পারে টাটাদের হাতে !

spot_imgspot_img
spot_imgspot_img

নিউজবাংলা : ভারতের সব থেকে জনপ্রিয় বোতলবন্দি জলের ব্যবসা বিসলেরি (Bisleri) ইন্টারন্যাশনাল। আর এই সংস্থাকেই এবার বিক্রির তোড়জোড় শুরু হয়েছে বলে খবর। আর বাজারে জল্পনা, এই দুর্দান্ত ব্র্যান্ড ভালু ব্যবসাটি কিনে নিচ্ছে টাটা গোষ্ঠীর সংস্থা টাটা কনজিউমার প্রোডাক্টস (টিসিপিএল)। প্রায় ৭০০০ কোটি টাকায় লেনদেন চূড়ান্ত হয়ে গিয়েছে বলেও খবর। যদিও বিক্রীর কথা পাকা হওয়ার জল্পনা খারিজ করেছে বিসলেরি কর্তৃপক্ষ।

প্রায় ৮২ বছরের পুরনো বিসলেরি ভারতের বাজারে বোতলবন্দি জলের ব্যবসার পথপ্রদর্শক। নিজেদের ব্যবসা বাড়াতে এই ঐতিহাসিক সংস্থাটিকে কেনার জন্য তারা যে কথাবার্তা চালাচ্ছে, তা শেয়ার বাজার নিয়ন্ত্রককে জানিয়েছে টাটারা। বৃহস্পতিবার বিসলেরি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান রমেশ চৌহানও বলেন, বিক্রির জন্য ক্রেতা খুঁজছেন তাঁরা।

টাটা কনজিউমার-সহ বেশ কিছু সংস্থার সঙ্গে এই নিয়ে কথাও চলছে তাঁদের। তবে টাটা গোষ্ঠীর সংস্থাকে তাঁর ব্যবসা বিক্রি করতে রাজি হয়ে যাওয়ার জল্পনা প্রসঙ্গে রমেশের দাবি, “এটা ঠিক নয়। আমরা এখনও আলোচনা চালাচ্ছি।”এই পরিস্থিতিতে জল্পনা উস্কে টিসিপিএল বলেছে, যখন প্রয়োজন হবে, তখন নিয়ম মেনেই ঠিক ঘোষণাটি করবে তারা।

তবে ঠিক কোন কারণে এমন লাভজনক সংস্থা বিক্রীর পথে হাঁটতে চলেছেন সংস্থার চেয়ারম্যান রমেশ চৌহান। সূত্রের মতে, রমেশের পর এই সংস্থা চালানোর দাবীদার তাঁর মেয়ে জয়ন্তী। তবে মেয়ে ব্যবসা চালাতে বিশেষ আগ্রহী নয়। রমেশ নিজেও বার্ধক্য জনিত সমস্যায় ভুগছেন। পরিস্থিতি বিবেচনা করেই সংস্থাটিকে বিক্রীর সিদ্ধান্ত নিয়েছেন রমেশ। তাঁর দাবি, কাউকে না কাউকে ব্যবসা সামলাতেই হবে। তাঁর মেয়ে জয়ন্তী এতে আগ্রহী নন।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments