Sunday, February 5, 2023
HomeকলকাতাBuddhadeb Bhattacharya : এবার পদ্মভূষণে বুদ্ধদেব ভট্টাচার্য্যের 'না' !

Buddhadeb Bhattacharya : এবার পদ্মভূষণে বুদ্ধদেব ভট্টাচার্য্যের ‘না’ !

spot_imgspot_img
spot_imgspot_img
- Advertisement -

 

নিউজবাংলা ডেস্ক : কিছু সময় আগেই প্রকাশ্যে এসেছে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় কেন্দ্রের দেওয়া পদ্মশ্রী পুরষ্কার নিতে রাজি হননি। এরপরেই কেন্দ্রের দেওয়া পদ্মভূষণ পূরষ্কার প্রত্যাখ্যান করলেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য্য সংবাদমাধ্যমে জানিয়ে দিয়েছেন কেন্দ্রের দেওয়া সম্মান নিতে অস্বীকার করেছেন বুদ্ধবাবু।

এবছর পদ্মভূষণের তালিকায় যে ১৭ জনের নাম নেওয়া হয়েছে তার মধ্যে পাবলিক অ্যাফেয়ার্স বিভাগে মনোনীত হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য। এছাড়াও আর্ট বিভাগে এক বাঙালী এই তালিকায় জায়গা পেয়েছেন। তিনি হলেন টলিউডের প্রখ্যাত অভিনেতা ভিক্টর ব্যানার্জী।

এবিপি আনন্দের প্রতিবেদনে দাবী জানানো হয়েছে, কেন্দ্রের প্রতিনিধির থেকে ফোন আসার পর বিষয়টি বুদ্ধদেব ভট্টাচার্য্যকে জানানো হয়। সেসময়ই বুদ্ধবাবু স্ব ইচ্ছেয় সেই প্রস্তাব নাকচ করে দেন। প্রাক্তন মুখ্যমন্তৃরূর স্ত্রী মীরা ভট্টাচার্য্যের দাবী, শারীরিক অসুস্থতা থাকলেও মানসিক ভাবে সম্পূর্ণ সুস্থ রয়েছেন বুদ্ধবাবু। তিনি নিজে থেকেই কেন্দ্রের দেওয়া সম্মান নিতে অস্বীকার করেছেন বলেই এবিপির প্রতিবেদনে দাবী জানানো হয়েছে।

পরে প্রাক্তন মুখ্যমন্ত্রীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, তাঁর সঙ্গে কোনওরূপ আলেচনা না করে বা সম্মতি না নিয়েই কেন্দ্রের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পদ্মভূষণ পুরষ্কারের তালিকায় তাঁর নাম উল্লেখ করা হলে তা তিনি প্রত্যাখ্যান করছেন বলেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিবৃতিতে জানিয়েছেন।

spot_imgspot_img
spot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular