Monday, May 27, 2024
HomeDighaDigha Tourist : কাঁথি বাইপাসে ভয়াবহ দুর্ঘটনা, বেপরোয়া গতির বলি কলকাতা থেকে...

Digha Tourist : কাঁথি বাইপাসে ভয়াবহ দুর্ঘটনা, বেপরোয়া গতির বলি কলকাতা থেকে দিঘাগামী পর্যটক বোঝাই গাড়ি !

spot_imgspot_img
- Advertisement -

কাঁথি, পূর্ব মেদিনীপুর : কলকাতা থেকে দিঘা যাওয়ার পথে বেপরোয়া গতির বলি একটি পর্যটক বোঝাই প্রাইভেট গাড়ি। দিঘা থেকে কলকাতাগামী একটি বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে প্রাইভেট গাড়িটির। বুধবার বেলা ৩টে নাগাদ মর্মান্তিক দুর্ঘটনাটি (Digha Tourist) ঘটেছে দিঘা গামী ১১৬বি জাতীয় সড়কের কাঁথি মেছেদা বাইপাস সংলগ্ন এলাকায়। প্রাথমিক ভাবে এই ঘটনায় ৩ পর্যটক সহ ১ গাড়ি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার জেরে রাস্তায় ব্যাপক যানজট তৈরি হয়। পরে কাঁথি থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন কলকাতার দুর্গানগর থেকে পর্যটক বোঝাই গাড়িটি প্রচন্ড গতিতে কাঁথি বাইপাস ধরে দিঘার দিকে যাচ্ছিল। ঠিক সেই সময়ই দিঘা থেকে আসা একটি বাস দ্রুত গতিতে কলকাতা অভিমুখে যাচ্ছিল। পথে বাইপাসের শকুন্তলা লজের কাছে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এর জেরে প্রাইভেট গাড়ি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। সেই সঙ্গে গাড়ির মধ্যে আটকে পড়েন সমস্ত পর্যটকরা।

ঘটনা জানাজানি হতেই স্থানীয় বাসিন্দারা দ্রুত উদ্ধার কাজে হাত লাগায়। খবর পেয়ে কাঁথি থানার পুলিশও দ্রুত ছুটে এসে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি থেকে আহতদের উদ্ধার শুরু করে। পরে তাঁদের কাঁথি মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ৩ জনকে মৃত বলে জানায়। আরও ২ জনের অবস্থা আশংকাজনক বলে প্রাথমিক ভাবে খবর। এই ঘটনার জেরে রাস্তায় ব্যাপজ যানজট তৈরি হয়। পরে পুলিশের প্রচেষ্টায় দুর্ঘটনাগ্রস্ত গাড়িগুলিকে সরিয়ে প্রায় ঘন্টা খানেক পর যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা শুভঙ্কর কামিল্যা জানানা, “ঘটনার সময় আমি রাস্তার পাশেই ছিলাম। ওই সময় দুটি গাড়িই অসম্ভব গতিতে ছুটে যাচ্ছিল। ফাঁকা রাস্তা হওয়ায় দুটি গাড়িরই গতিবেগ ছিল অনেক বেশী। তবে পর্যটক বোঝাই গাড়ির গতি ছিল মাত্রা ছাড়া। অতিরিক্ত গতির ফলেই দুটি গাড়ি মুখোমুখি ধাক্কা মারে। এর ফলে প্রাইভেট গাড়ির যাত্রীরা গাড়িতে আটকে পড়ে। পরে সকলে এসে দীর্ঘ চেষ্টার পর তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে”।

কাঁথি মহকুমা পুলিশ আধিকারীক (এসডিপিও) সোমনাথ সাহা জানিয়েছেন, “এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদেহগুলি ময়না তদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত মৃতদের পরিচয় উদ্ধার হয়নি। গাড়ির নম্বর প্লেট সহ অন্যান্য তথ্যের ভিত্তিতে মৃতদের পরিচয় উদ্ধারের পাশাপাশি তাঁদের পরিজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। 

- Advertisement -
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments