Wednesday, April 17, 2024
HomeDighaDigha : দিঘায় হোটেলের ঘর দেখানোর নামে তরুণীকে নৃশংস অত্যাচার, পুরুষ সঙ্গীকে...

Digha : দিঘায় হোটেলের ঘর দেখানোর নামে তরুণীকে নৃশংস অত্যাচার, পুরুষ সঙ্গীকে বেঁধে রাখ হল সামনেই !

spot_imgspot_img
spot_imgspot_img

দিঘা : বন্ধুর সঙ্গে দিঘায় বেড়াতে এসে দুষ্কৃতীদের কবলে পড়ে ধর্ষণের শিকার হলেন এক মহিলা পর্যটক। শনিবার অনেক রাতে মহিলা ও তাঁর সঙ্গীকে হোটেলের ঘর দেখানোর নাম করে নির্জন জায়গায় নিয়ে গিয়ে মহিলাকে ধর্ষণ করা (Digha) হয় বলে অভিযোগ। ইতিমধ্যে মহিলার অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে দিঘা থানার পুলিশ। সোমবার ধৃতদের কাঁথি মহকুমা আদালতে তোলা হয়েছে। আরও এক দুষ্কৃতীর খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

সূত্রের খবর, গত শনিবার পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানা এলাকার বাসিন্দা ওই যুবতী তাঁর এক বন্ধুর সঙ্গে দিঘায় বেড়াতে যান। সেখানে গিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান দুজনে। রাত্রি প্রায় সাড়ে ১০টা নাগাদ তাঁরা স্থির করেন দিঘাতেই রাত কাটাবেন। সেই মতোই নতুন দিঘায় হোটেলের ঘর খোঁজার তোড়জোড় করেন তাঁরা। এই সময়ই মোটর বাইক নিয়ে রাস্তার ধারে থাকা ৩ যুবক তাঁদের হোটেলের ঘর দেখানোর নাম করে বাইকে তুলে নেয়। এরপর নিউ দিঘার হোটেলগুলি ছাড়িয়ে উড়িষ্যা অভিমুখে দিঘাশ্রী পেরিয়ে একটি অন্ধকার জায়গায় তাঁদের নিয়ে যায়। সেখানেই মহিলার বন্ধুকে বেধড়ক মারধর করে বেঁধে রেখে তাঁকে ধর্ষণ করা হয়।

ঘটনার জেরে মহিলা সঞ্জাহীন হয়ে পড়েন। পরে দুষ্কৃতীরা চলে গেলে মহিলার বন্ধু কোনওক্রমে তাঁকে তুলে এনে দিঘা থানায় হাজির হয়। লিখিত অভিযোগে মহিলা জানান, ওই সময় ৩ জন যুবক তাঁদের হোটেলের ঘর দেখানোর নামে দুটি বাইকে তুলে নিয়ে যায়। নিউ দিঘা ছাড়িয়ে এগিয়ে যাওয়ার পর অন্ধকারে নিয়ে গিয়ে তাঁর ওপরে পাশবিক অত্যাচার চালায়। প্রতিবাদ করায় বন্ধুকে বেঁধে রেখে বেধড়ক মারধরও করে। অনেক কাকুতি মিনতি করেও নিস্তার মেলেনি। পরে মহিলাকে প্রাণে মেরে ফেলার জন্য গলা টিপে ধরে। এর জেরে মহিলা সঞ্জা হারান। পরে তাঁর মোবাইল, টাকার ব্যাগ নিয়ে পালায়। মহিলার অভিযোগের ভিত্তিতে দিঘা থানার পুলিশ রাতভর অভিযান চালিয়ে দীঘা লাগোয়া রতনপুর গ্রাম থেকে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের সোমবার কাঁথি মহকুমা আদালতে তোলা হয়েছে।

এই ঘটনার কড়া নিন্দা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সংবাদ মাধ্যমে তাঁর প্রতিক্রিয়া, “পুলিশ মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ। এই রাজ্যের আইন শৃঙ্খলা সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। একজন মহিলা মুখ্যমন্ত্রী তিনিই আবার পুলিশ মন্ত্রী। অথচ দিঘার মতো জায়গায় প্রকাশ্যে দুষ্কৃতীদের হাতে মহিলা অত্যাচারিত হচ্ছে। এটা চরম লজ্জার। দিঘার মতো পর্যটন কেন্দ্রে যেভাবে মহিলার ওপর অত্যাচার হয়েছে তার বিরুদ্ধে বিধানসভায় বিজেপির মহিলা বিধায়কদের নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন করা হবে”।

কাঁথি আদালতের আইনজীবি ইকবাল হোসেন জানান, “মহিলার অভিযোগের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করেছে দিঘা থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে আইপিসি ৩৭৬, ৩৭৯ এবং ৩৪ ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সেই সঙ্গে অভিযোগকারী মহিলার ১৬৪ ধারায় গোপন জবানবন্দী রেকর্ড হয়েছে”। তিনি আরও জানান, “দিঘার মতো জনপ্রিয় জায়গায় এভাবে দুষ্কৃতীর তান্ডবের ঘটনা প্রথমবার প্রকাশ্যে এসেছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই পর্যটনকেন্দ্রে এভাবে দুষ্কৃতীরা যাতে ঘুরে বেড়াতে না পারে তারজন্য পুলিশের আরও তৎপর হওয়া উচিত। এবং অভিযুক্তদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার”। আইনজীবি ইকবাল জানান, “এদিন দুই অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে”।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments