Wednesday, April 17, 2024
Homeদক্ষিণবঙ্গEgra Tragedy : কৌটো বোমা বিস্ফোরণে উড়ে গেল শ্রমিকের হাত, এগরায় ভয়াবহ...

Egra Tragedy : কৌটো বোমা বিস্ফোরণে উড়ে গেল শ্রমিকের হাত, এগরায় ভয়াবহ বিস্ফোরণ ঘিরে ব্যাপক চাঞ্চল্য !

spot_imgspot_img
spot_imgspot_img

এগরা, পূর্ব মেদিনীপুর : অচেনা টিনের কৌটো ধরে নাড়াচাড়া করতে গিয়ে বিস্ফোরণে উড়ে গেল এক শ্রমিকের হাত। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের এগরা থানার বরিদা গ্রাম পঞ্চায়েতের বর্তনা গ্রামে। গুরুতর জখম সেখ রাইজুদ্দিন (৫৫)কে প্রথমে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার (Egra Tragedy) অবনতি হলে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, এই বিস্ফোরণের ঘটনায় রাইজুদ্দিনের একটি চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে এগরা থানার পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানানো হয়েছে, আজ রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ রাইজুদ্দিন তাঁর বাড়ির অদূরে রাস্তার পাশে বাঁশের বেড়া দিচ্ছিলেন। সেই সময় পাশে পড়ে থাকা একটি টিনের কৌটো দেখেন সেটিকে হাতে তুলে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। সেই সময় বিকট শব্দে টিনের কৌটোটিতে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের শব্দে চারিদিক থেকে লোকজন ঘটনাস্থলে ছুটে আসে। ততক্ষণে বিস্ফোরণের জেরে রাইজুদ্দিনের ডান হাতের কব্জি উড়ে যায়। সেই সঙ্গে বাম চোখে গুরুতর আঘাত লাগে। স্থানীয়রাই রক্তাক্ত মইজুদ্দিনকে দ্রুত উদ্ধার করে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কাতারে কাতারে গ্রামবাসী ঘটনাস্থলে জড়ো হয়ে এর প্রতিবাদ জানান। জখম রাইজুদ্দিনের প্রতিবেশী সেক আজাহার জানান, “আচমকা বিস্ফোরণের শব্দ পেয়েই আমরা ছুটে আসি। এসেই দেখি রাইজুদ্দিন রক্তাক্ত অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। তবে কিভাবে এই বিস্ফোরণ বা কোথা থেকে এই বোমা এসেছে তা আমরা বুঝতেই পারিনি”।

আজাহার জানান, “রাইজুদ্দিন একজন খেটে খাওয়া মানুষ। তাঁর এমন কোনও শত্রু থাকার বিষয়ে জানা নেই। তার বাড়ির কাছে এভাবে কে বোমা রেখে গেল তা নিয়েই ধোঁয়াশা ছড়াচ্ছে”। স্থানীয় বরিদা গ্রাম পঞ্চায়েতের প্রধান সিদ্ধেশ্বর বেরা জানান, “ওই ব্যক্তি নিজের বাড়ির সামনে বেড়া দেওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়েছেন। বিস্ফোরণে তাঁর একটি হাত উড়ে গিয়েছে। এই এলাকায় আগে কখনও এমন ধরণের ঘটনা ঘটেনি। তাই কোথা থেকে ওই কৌটোয় বোমা এল তা স্পষ্ট নয়”। তিনি জানান, “ঘটনাটি কিভাবে ঘটেছে তা পুলিশকে খতিয়ে দেখতে বলেছি। তবে ঘটনাটির সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই” বলেই দাবী করেছেন তিনি।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments