Monday, June 24, 2024
Homeদক্ষিণবঙ্গEgra Update : এগরায় মৃত বেড়ে ৭, আহত একাধিক, মৃত ও আহতদের...

Egra Update : এগরায় মৃত বেড়ে ৭, আহত একাধিক, মৃত ও আহতদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর !

spot_img
spot_img
- Advertisement -

এগরা : এগরায় অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত বেড়ে ৭ জন হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে এই মৃতদেহগুলি পাশের পুকুর ও রাস্তা থেকে উদ্ধার করেছে বলে খবর। ইতিমধ্যে এই ঘটনায় মৃত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা (Egra Update) করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, “গরীব মানুষগুলো পেটের দায়ে এই কাজে যোগ দিয়েছিল। তাই তাদের পরিবারের পাশে সহমর্মিতা নিয়ে রাজ্য সরকার দাঁড়াচ্ছে বলে মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন।

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, “এগরায় বিস্ফোরণে ৫ জনের মৃত্যু হয়েছে এবং ৭ জন গুরুতর জখম হয়েছেন। যাদের মৃত্যু হয়েছে তাঁদের প্রত্যেকের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই সঙ্গে আহতদের চিকিৎসার জন্য পরিবার পিছু ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী জানান, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সরাসরি খতিয়ে দেখার জন্য রাজ্যের পুলিশ আধিকারীকদের পাঠানো হচ্ছে।

মুখ্যমন্ত্রী এদিন জানান, রাজ্য জুড়ে অবৈধ বাজি কারখানার বিরুদ্ধে পুলিশকে কঠোর পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হচ্ছে। বাজি কারখানা চালাতে গেলে তাঁদের অবশ্যই নিয়ম মেনে সরকারী অনুমোদন নিয়ে এবং সমস্ত বিভাগের অনুমোদন সাপেক্ষে কারখানা করতে হবে। কোনও ভাবেই বেআইনী কারখানা বরদাস্ত নয় বলেই মুখ্যমন্ত্রী এদিন জানান।

এগরার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, যারা কারখানায় কাজ করেন তাঁরা পেটের দায়ে কাজ করেন। কিন্তু যারা অবৈধ কারখানা চালায় তাঁরা অপরাধী। এগরায় যে ব্যক্তি বাজি কারখানা চালাচ্ছিল সে এই ঘটনার পরেই উড়িষ্যায় পালিয়েছে বলে মুখ্যমন্ত্রীর দাবী। তাঁকে যত শীঘ্র সম্ভব গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী জানান, “আমি নিজেও এই ঘটনার জন্য অত্যন্ত মর্মাহত। এই ব্যক্তি আগেও গ্রেফতার হয়ে কিভাবে ছাড়া পেল, কিভাবে কোন অপরাধীদের সহযোগিতায় আবার বাজি কারখানা শুরু করল তা তদন্ত করে দেখা হোক। এই ঘটনা নিয়ে অযথা রাজনীতি করবেন না। এমন পরিস্থিতিতে মানুষের পাশে গিয়ে দাঁড়ান”। 

- Advertisement -

নিয়মিত খবরে থাকতে আমাদের সোশ্যাল সাইটে যুক্ত হয়ে যান

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments