Sunday, April 14, 2024
HomeHaldia Job VacancyHaldia Job Vacancy : হলদিয়ায় চাকরির টোপ দিয়ে ৬ লক্ষাধিক টাকা প্রতারণার...

Haldia Job Vacancy : হলদিয়ায় চাকরির টোপ দিয়ে ৬ লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ !

spot_imgspot_img
spot_imgspot_img

হলদিয়া : হলদিয়া পেট্রকেমে চাকরি দেওয়ার নাম করে ৬ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ওই ব্যক্তি নিজেকে হলদিয়া (Haldia Job Vacancy) পেট্রকেমের কর্মী বলে পরিচয় দিয়ে দিনের পর দিন প্রতারণা করে চলেছেন বলে দুর্গাচক থানায় অভিযোগ হয়েছে। চাকরির প্রলোভনে পড়ে টাকা দেওয়ার পর অভিযুক্ত তাঁদের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিত বলে অভিযোগ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তমলুকের বাড়খোলার বাসিন্দা শেখ নুরুল ইসলাম নামে এক প্রৌঢ় চাকরি প্রতারণায় ৬ লক্ষ ২৪ হাজার টাকা খুইয়ে দুর্গাচক থানায় অভিযোগ দায়ের করেছেন। বছর চৌষট্টির নুরুলবাবু বর্তমানে হলদিয়ার দুর্গাচক টাউনের বি ব্লকের বাসিন্দা। এক বছর আগে তিনি তাঁর আত্মীয়দের চাকরির জন্য নন্দকুমারের খেজুরবেড়িয়ার এক প্রতারকের ফাঁদে পড়েন বলে অভিযোগ।

ওই ব্যক্তি নিজেকে পেট্রকেমের কর্মী বলে পরিচয় দেন। তাঁর সঙ্গে পেট্রকেমের আধিকারিকদের পরিচয় রয়েছে বলে ফাঁদ পাতেন। বিশ্বাসযোগ্যতা তৈরির জন্য নানা গল্প তৈরি করেন বলে অভিযোগ। নুরুলবাবুর দাবি, তিনি গত ২০২৩ সালের ২৪, ২৫ এবং ২৬ জানুয়ারি যাথাক্রমে এক লক্ষ, দেড় লক্ষ এবং দু’ লক্ষ টাকা দেন ওই ব্যক্তিকে। এছাড়া ফোন পে’র মাধ্যমে আরও ১ লক্ষ ৭৪ হাজার টাকা দেন ওই প্রতারককে।

এরপর পঞ্চায়েত ভোটের অছিলায় ওই ব্যক্তি নুরুলবাবুকে এড়িয়ে যান বলে অভিযোগ। শেষমেশ ওই বছর জুলাই মাসে একদিন ওই ব্যক্তিকে নুরুলবাবু টাকা আদায়ের জন্য রাস্তায় পাকড়াও করেন। সেসময় নাটক, করে ওই ব্যক্তি ভয় দেখায় বলে নুরুলবাবুর দাবি এবং টাকা ফেরত হবে না বলে জনিয়ে দেয়।

নুরুলবাবুর দাবি, ওই ঘটনার পর তিনি পুলিশে অভিযোগ করতে চাইলেও তা নেওয়া হয়নি। তিনি জেলা পুলিশ সুপারকেও অভিযোগ করেন। পুলিসের সহযোগিতা না পেয়ে তিনি হলদিয়া মহকুমা আদালতে মামলা করেন। আদালত পুলিশকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে সম্প্রতি। পুলিশ জানিয়েছে, চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলার তদন্ত শুরু করেছে পুলিশ।

Statutory Warning – নিউজবাংলা.কম একটি সংবাদ সংস্থা। আমরা কেবলমাত্র চাকরী সংক্রান্ত সংবাদ প্রকাশ করি। এই সংস্থা কোনওভাবেই কোনও চাকরীপ্রার্থীকে কাজের প্রতিশ্রুতি প্রদান করে না। অর্থের বিনিময়ে কোনও প্রকারে ইন্টারভিউতে বসিয়ে দেওয়া বা চাকরী পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় না। কোনও ধরণের রেজিষ্ট্রেশান ফি, ফেরৎযোগ্য টাকাও দাবী করে না। কোনও ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান যদি চাকরীর প্রলোভন দেখিয়ে অর্থ দাবী করে তাহলে নির্দিষ্ট প্রশাসনিক বিভাগের কাছে অভিযোগ জানান। এমন কোনও প্রতারণার ফাঁদে পা দেবেন না।

spot_imgspot_img
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments